• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

আশা বাঁচিয়ে রাখতে আজ ভারতের বিপক্ষে জয় চাই উইন্ডিজের


ক্রীড়া ডেস্ক জুন ২৭, ২০১৯, ১০:৪৯ এএম
আশা বাঁচিয়ে রাখতে আজ ভারতের বিপক্ষে জয় চাই উইন্ডিজের

ছবি সংগৃহীত

ঢাকা: ভারতের  সামনে পাকিস্তানকে হারানোর মাঠে জয়ের ধারা ধরে রাখার লক্ষ্য ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে বৃহস্পতিবার ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে মুখোমুখি হচ্ছে দুই দল। ভারত বিশ্বকাপের পাঁচ ম্যাচের মধ্যে চারটিতেই জয় তুলে নিয়েছে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ম্যাচটি বৃষ্টির জন্য শুরুই করা যায়নি। সেমিফাইনালে যেতে ভারতের এখন দরকার শুধু দুটি জয়। ভারতের হাতে রয়েছে চারটি ম্যাচ। যদিও তাতে আত্মতুষ্ট হয়ে পড়ছে না ভারতীয় শিবির।

অন্য দিকে ওয়েস্ট ইন্ডিজ মাত্র একটি ম্যাচই জিতেছে, চারটিতে হেরেছে। একটি ম্যাচ তাদেরও ভেস্তে গেছে বৃষ্টির জন্য। তবে এই ম্যাচে ভারতের সামনে অনেক কিছু পরীক্ষা করে নেওয়ার শেষ সুযোগ থাকছে। সেখানে সবার প্রথম যেটা দেখে নিতে চাইবে টিম ম্যানেজমেন্ট সেটা হলে মহেন্দ্র সিং ধোনির ব্যাটিং পজিশন। ভারতের সব থেকে বড় সমস্যা এখনও সেই মিডল অডার্র। আফগানিস্তানের বিরুদ্ধে মিডল অর্ডারের মন্থর ব্যাটিং ভাবাচ্ছে কোহলিদের। সেখানে সব থেকে বেশি সমালোচনার মুখে পড়তে হয়েছে ধোনিকে।

আফগানিস্তানের বিরুদ্ধে তাঁর অতিমন্থর ব্যাটিং (৫২ বলে ২৮ রান) ভাবাচ্ছে দলকে। সমলোচনার মুখেও পড়তে হয়েছে বিপুল পরিমানে। তাঁর ব্যাটিং নিয়ে প্রশ্নও তুলেছেন শচীন টেন্ডুলকার।

টিম ম্যানেজমেন্টের সামনে এখন সব থেকে কাজ ধোনির ব্যাটিং পজিশন। সেখানে ভাবা হচ্ছে ধোনি ও কেদার যাদবের ব্যাটিং পজিসন একে অপরের সঙ্গে বদলে দিয়ে যাদবকে আরও একটু বেশি সময় ব্যাট করার সুযোগ করে দেওয়া। আফগানিস্তান ম্যাচে তাঁর ব্যাটিংও সমালোচনার মুখে পড়েছিল।

বিরাট কোহলি ও কোচ রবি শাস্ত্রী এখড়ও ঋষভ পন্থকে ব্যবহারের ক্ষেত্রে আত্মবিশ্বাস জুগিয়ে উঠতে পারেননি। তাঁকে শিখর ধাওয়ানের বদলি হিসেবে দলে নিলেও বিজয় শঙ্করকে না বসালে তাঁকে খেলানো সম্ভব নয়।

অন্যদিকে, ওয়েস্ট ইন্ডিজ পাকিস্তানের বিরুদ্ধে দারুণ শুরু করার পর বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েও জয়ের সঙ্গে শেষ করতে চাইবে। আন্দ্রে রাসেল ইতিমধ্যেই ছিটকে গিয়েছে দল থেকে চোটের জন্য। সেটাও দলের জন্য একটা বড় ধাক্কা ছিল। ভারতের বিপক্ষে আজ জিততে পারলে এবং পরের ম্যাচগুলো জিতলে একটা ক্ষীণ আশা থাকবে। যদিও অন্যদলগুলোর দিকেও খেয়াল রাখতে হবে। তবে সবার আগে নিজের কাজটা ঠিকঠাক করে রাখা ভালো। ওয়েস্ট ইন্ডিজ কী পারবে ভারতকে হারিয়ে নিজেদের কাজটা করে রাখতে?

দল
ভারত: মহেন্দ্র সিং ধোনি, রোহিত শর্মা, বিরাট কোহলি (অধিনায়ক), ঋষভ পন্থ, ভুবনেশ্বর কুমার, কেদার যাদব, যুবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, লোকেশ রাহুল, যশপ্রীত বুমরাহ, হার্দিক পাণ্ডিয়া, দীনেশ কার্তিক, রবীন্দ্র জাদেজা, মোহাম্মদ শামি, বিজয় শঙ্কর।

ওয়েস্ট ইন্ডিজ:  ক্রিস গেইল, কেমার রোচ, ড্যারেন ব্র্যাভো, সুনীল অ্যামব্রিস, অ্যাশলে নার্স, কালোর্স ব্রেথওয়েট, জেসন হোল্ডার (অধিনাক), এভিন লুইস, শেল্ডন কটরেল, নিকোলাস পুরান, ফাবিয়ান অ্যালেন, শিমরন হেটমেয়ার, শাই হোপ (উইকেট কিপার), ওশানে থমাস, শ্যানন গ্যাব্রিয়েল।


সোনালীনিউজ/আরআইবি/আকন

Wordbridge School
Link copied!