• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

আসন ভাগাভাগি নিয়ে সন্তুষ্ট নয় জাতীয় পার্টি : রাঙ্গা


নিজস্ব প্রতিবেদক ডিসেম্বর ১০, ২০১৮, ০৮:৪৩ পিএম
আসন ভাগাভাগি নিয়ে সন্তুষ্ট নয় জাতীয় পার্টি : রাঙ্গা

ঢাকা : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের সঙ্গে আসন ভাগাভাগি নিয়ে নিজের অসন্তুষ্টির কথা জানালেন জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা। ৫৪টি আসন পাওয়ার আশ্বাস পেয়ে কেন ২৯ আসন দেয়া হলো আওয়ামী সাধারণ সম্পাদকের কাছেও এর সদুত্তর পাননি বলেও জানিয়েছেন জাপা মহাসচিব।

সোমবার ( ১০ ডিসেম্বর) বনানীতে জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে তিনি এসব কথা জানান।

জাপা মহাসচিব বলেন, আমরা জেনেছি মহাজোটের কাছ থেকে জাতীয় পার্টিকে ৫৪টি আসন দেওয়া হবে। সেখান থেকে কমতে কমতে ৩৬, ৩৪, ৩০টি থেকে (৯ ডিসেম্বর পর্যন্ত) ২৯টি দেওয়া হয়েছে। এখন আশঙ্কা করা হচ্ছে ২৯টি থেকেও আসন আরও কমতে পারে।

যথাযথ মূল্যায়ন হয়েছে কী না সাংবাদিকদের এ প্রশ্নের জবাবে রাঙ্গা বলেন, মেনে নিতে হবে আর কি! তবে আমাদের কর্মীরা সন্তুষ্ট নয়, আমরা সন্তুষ্ট নই, ব্যক্তিগতভাবে আমিও সন্তুষ্ট নই। এক পরিবারে থাকলে গণ্ডগোলও হবে, মিটমাটও হবে—ওই ভাবে মেনে নিয়ে চলতে হবে। অনেক সময় অসন্তুষ্টির মধ্যে একসঙ্গে মিলেমিশে থাকতে হয়।

রাঙ্গা বলেন, বারবার আসন কমার বিষয়ে আমি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে কথা বলেছি। তিনি বলেছেন, কেন কারা কমাচ্ছে তা তিনি জানেন না। আলোচনা এখনো চলছে। তবে আজকে বোঝা যাবে আসলে জাপাকে কয়টি দিলো মহাজোট।

উন্মুক্ত প্রার্থী দেওয়ার বিষয়ে রাঙ্গা বলেন, আমরা উন্মুক্তও দিয়েছি অনেকগুলো। সব মিলিয়ে আমাদের ১৭৪টি আসনে প্রার্থী দেওয়া হয়েছে। আমরা বলেছি, আপনারা মাঠে থেকে যদি নিজেদের বিজয়ের সম্ভাবনা দেখেন তাহলে ভোট করবেন। আর যদি বিজয়ের সম্ভাবনা না থাকে, তাহলে মহাজোটের প্রার্থীকে সমর্থন দিন। আমরা জাতীয় পার্টির প্রার্থীদের এ কথা বলে দিয়েছি।

আলাদা প্রার্থী দেওয়ার কারণ জানতে চাইলে জাপা মহাসচিব বলেন, আমাদের প্রার্থীরা মনে করেন, নিজেদের এলাকায় বিজয়ী হবেন। তৃণমূলের নেতাকর্মী হলে মাঠে যাওয়ার পর বুঝবে যে, আসলে তার নির্বাচনকরা উচিত কিনা। তবে মাঠে থাকলেও মহাজোটের সঙ্গে কাজ করবে।

জাপার প্রার্থীরা মহাজোটের ভোট কাটবে কিনা এমন প্রশ্নের জবাবে রাঙ্গা বলেন, কোন কোন ক্ষেত্রে ভোট কাটলেও জাপার প্রার্থীদের মধ্যে উৎসাহ বাড়বে।

পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ সোমবার রাতে সিঙ্গাপুর যাবেন। রওশন এরশাদ ময়মননিংহ যাবেন, আমিও কাল রংপুরে চলে যাবো, যোগ করে মসিউর রহমান রাঙ্গা।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!