• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

আস্থার মর্যাদা ধরে রাখার তাগিদ প্রধানমন্ত্রীর


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ২২, ২০১৯, ০২:২৯ পিএম
আস্থার মর্যাদা ধরে রাখার তাগিদ প্রধানমন্ত্রীর

ঢাকা : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘বাংলাদেশের মানুষ আমাদের ওপর যে আস্থা ও বিশ্বাস রেখেছে, আমাদের তার মর্যাদা দিতে হবে। আপনারা নিশ্চয়ই দেখেছেন মন্ত্রিপরিষদ একটু নতুনভাবে ঢেলে সাজিয়েছি। কারণ আমরা চাই, আমাদের লক্ষ্যটা অর্জন করতে।’

মঙ্গলবার (২২ জানুয়ারি) সকালে রাজধানীর আগারগাঁওয়ে পরিকল্পনা কমিশনে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) বৈঠকের শুরুতে রাখা বক্তব্যে প্রধানমন্ত্রী এ তাগিদ দেন।

শেখ হাসিনা বলেন, চলমান উন্নয়ন প্রকল্পগুলো বাস্তবায়ন করা সরকারের মূল লক্ষ্য। আর এ প্রকল্পগুলোর কাজের সঠিক মান নিশ্চিত করে দ্রুত বাস্তবায়ন করার ওপর গুরুত্বারোপ করেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, ‘আমি চাই, আমরা যে প্রকল্পগুলো গ্রহণ করেছি, সেগুলো দ্রুত বাস্তবায়ন করতে। একই সঙ্গে সেটা যেন যথাযথভাবে হয়, সেটার ওপর নজরদারিটাও বাড়াতে হবে। কারণ, যত বেশি নজরদারি বাড়ানো হবে, কাজের গতি এবং কাজের মান তত বেশি ভালো হবে।’

প্রধানমন্ত্রী বলেন, আমাদের লক্ষ্য অর্জন করতে হবে। অর্জিত অর্থনৈতিক প্রবৃদ্ধি ধরে রাখতে হবে এবং আরও বাড়াতে হবে। আর এজন্য প্রকল্প বাছাই ও বাস্তবায়নে যত্নবান হতে হবে।

এভাবেই উন্নয়নের পথে যাবো জনগণ যে গুরু দায়িত্ব দিয়েছে সেই বিশ্বাসের সম্মান রাখবেন জানিয়ে শেখ হাসিনা বলেন, তৃণমূলের প্রতিটি মানুষের জীবনমান ও ভাগ্য যেন উন্নত হয়, তারা উন্নয়নের সুফল পায় সেটি নিশ্চিত করতে হবে। সবাই মিলে কাজ করে সোনার বাংলাদেশ হিসেবে গড়ে তুলতে সবার সহযোগিতাও চান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রসঙ্গত, একনেকের বৈঠকে এক হাজার ৮৯৩ কোটি ২৩ লাখ টাকার আটটি প্রকল্প অনুমোদন দেন প্রধানমন্ত্রী।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!