• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

আড়াই বছর পর হাসপাতালে সাঈদী


আদালত প্রতিবেদক মে ৪, ২০১৮, ১২:৪৪ এএম
আড়াই বছর পর হাসপাতালে সাঈদী

ঢাকা : মানবতাবিরোধী অপরাধের অভিযোগে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াতের নায়েবে আমির দেলওয়ার হোসাঈন সাঈদীকে চিকিৎসার জন্য হাসপাতালে নেওয়া হয়েছে।

কোমর ও হাতসহ বিভিন্ন সমস্যার কারণে বৃহস্পতিবার (৩ মে) সকালে সাঈদীকে চিকিৎসার জন্য কাশিমপুর কেন্দ্রীয় কারাগার থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে আনা হয়। এসময় সাঈদীর সঙ্গে তার ছেলে মাসুদ বিন সাঈদীকেও দেখা যায়।

কাশিমপুর কেন্দ্রীয় কারা কর্তৃপক্ষ জানায়, ‘কিছু পরীক্ষা-নিরীক্ষা করার জন্য তাকে (সাঈদী) সকালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে নেয়া হয়েছিল। চিকিৎসা শেষে আবার কারাগারে নিয়ে আসা হয়েছে। তিনি ডায়াবেটিকসহ কিছু রোগে ভুগছেন বলে জানানো হয়।’

মাসুদ সাঈদী সাংবাদিকদের জানান, ‘ তাঁর বাবার হার্টে পাঁচটি রিং পড়ানো আছ। ডায়েবেটিকের সমস্যাও আছে। তবে সবচেয়ে বড় সমস্যা হলো তিনি হাঁটু এবং কোমড়ে সমস্যার কারণে কারও সহযোগিতা ছাড়া হাঁটাচলা করতে পারেন না।’

তিনি আরও বলেন, আমরা গত দুই বছর থেকে তাকে হাসপাতালে চিকিৎসা দেয়ার জন্য অনুরোধ করে আসছি। এতদিন পর অবশেষে তাকে হাসপাতালে আনা হয়েছে। কিন্তু সময়ের স্বল্পতার কারণে শুধু অর্থোপেটিক বিভাগে দেখানো হয়েছে।

প্রসঙ্গত, মানবতাবিরোধী অপরাধ মামলায় ২০১৫ সালের ১৭ সেপ্টেম্বর জামায়াতের তৎকালীন নায়েবে আমির মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীকে আমৃত্যু কারাদণ্ড দেয় আপিল বিভাগ। তবে এর আড়াই বছর আগে ২০১৩ সালের ২৮ ফেব্রুয়ারি আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল সাঈদীর ফাঁসির আদেশ দিয়েছিল।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!