• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
মাহমুদুলের সেঞ্চুরি

ইংল্যান্ডকে ‘বাংলাওয়াশ’ করলো যুবারা


ক্রীড়া প্রতিবেদক ফেব্রুয়ারি ১৮, ২০১৯, ০৭:০৯ পিএম
ইংল্যান্ডকে ‘বাংলাওয়াশ’ করলো যুবারা

ছবি: সংগৃহীত

ঢাকা: কি এক দিনের ম্যাচ, কি চার দিনের কোনও ফরম্যাটেই বাংলাদেশের যুবাদের কাছে পাত্তা পেলনা সফরকারি ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দল। ওয়ানডে সিরিজের পর চার দিনের ম্যাচেও লাল সবুজের যুব দলের কাছে ‘বাংলাওয়াশ’ (হোয়াইটওয়াশ) হয়েছে সফরকারি ইংলিশ যুবারা।  

মাহমুদুল হাসান জয়ের সেঞ্চুরিতে দ্বিতীয় ও শেষ চার দিনের ম্যাচে ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে ৩ উইকেটের রোমাঞ্চকর জয় তুলে নিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। এই জয়ে দুই ম্যাচের সিরিজ ২-০ ব্যবধানে জিতে নিয়েছে বাংলাদেশের যুবারা। সিরিজের প্রথম ম্যাচে ৮ উইকেটে জিতেছিলো স্বাগতিকরা।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটি জিততে চতুর্থ ও শেষ দিনে ৯ উইকেট হাতে নিয়ে আরও ২৯৯ রান করতে হতো স্বাগতিক বাংলাদেশকে। কারন ইংল্যান্ডের ছুড়ে দেয়া ৩৩৩ রানের টার্গেটে তৃতীয় দিন শেষে ১ উইকেটে ৩৪ রান করেছিলো বাংলাদেশের যুবারা।

সোমবার (১৮ ফেব্রুয়ারি) শেষ দিনে অপরাজিত তানজিদ হাসান ৫১ ও তিন নম্বরে নামা পারভেজ হোসেন ইমন ৩৭ রান করে থামলেও, চতুর্থ উইকেটে ১৪২ রানের নান্দনিক জুটি গড়েন মাহমুদুল ও তৌহিদ হৃদয়। এতে জয়ের পথ পেয়ে যায় বাংলাদেশ।

তবে মাহমুদুল ১৩টি চারে ২২৪ বলে ১১৪ ও হৃদয় ৭৬ রানে থেমে গেলে ম্যাচ নিয়ে চিন্তায় পড়ে যায় বাংলাদেশ। তবে শেষদিকে শাহদাত হোসেনের ২০, রুহেল আহমেদের অপরাজিত ৪ ও মিনহাজুর রহমানের অপরাজিত ৩ রানের সুবাদে ৩ উইকেটে জয় পায় বাংলাদেশ।

সেঞ্চুরি হাঁকিয়ে ম্যাচ সেরার পুরষ্কার জিতে নিয়েছে বাংলাদেশের মাহমুদুল হাসান জয়। দুই ম্যাচে দুর্দান্ত নৈপুন্য প্রদর্শন করে সিরিজ সেরার পুরষ্কার পেয়েছে মিনহাজুর রহমান।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!