• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ইউপি চেয়ারম্যান নান্টু হত্যার বিচার দাবিতে বিক্ষোভ, অতঃপর ...


বরিশাল ব্যুরো সেপ্টেম্বর ২৪, ২০১৮, ০৮:০০ পিএম
ইউপি চেয়ারম্যান নান্টু হত্যার বিচার দাবিতে বিক্ষোভ, অতঃপর ...

ছবি: সোনালীনিউজ

বরিশাল : জেলার উজিরপুর উপজেলার জল্লা ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বিশ্বজিৎ হালদার নান্টু হত্যাকারীদের গ্রেপ্তার ও দ্রুত বিচারের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে এলাকাবাসী। সোমবার (২৪ সেপ্টেম্বর) সকাল থেকে ঘটনাস্থল জল্লা ইউনিয়নের কারফা বাজারে এ কর্মসূচি পালন করেন শত শত নারী-পুরুষ। এদিকে হত্যার ঘটনায় নতুন করে আরও তিনজনকে আটক করা হয়েছে বলে র‌্যাব ও পুলিশ সূত্রে জানা গেছে। এ নিয়ে হত্যা ঘটনায় মোট ৮ জনকে আটক করা হলো।

সোমবার কর্মসূচিতে নিহতের পিতা সুখলাল হালদার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অপুর্ব কুমার বাইন রিন্টু, ভাইস চেয়ারম্যান সীমা রানী শীল, জল্লা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বাচ্চু, স্বদেশ বিশ্বাস, সমির বিশ্বাস, বাদল বাড়ৈ, হরনাথ চেীধুরী, প্রদিপ রায়, নিহার হালদারসহ স্থানীয় আওয়ামী লীগের সহযোগী সংগঠন এবং নিহতের পরিবারের অন্যান্য সদস্যরা বক্তব্য রাখেন। মানববন্ধনে স্বজন ও শুভাকাঙ্খীরা কান্নায় ভেঙ্গে পড়েন এবং চেয়ারম্যানের হত্যাকারীদের বিচারের দাবি জানান।

এদিকে র‌্যাব-৮ এক খবর বিজ্ঞপ্তিতে জানিয়েছে, র‌্যাবের এএসপি দেবাশীষ কর্মকার এর নেতৃত্বে প্রযুক্তির মাধ্যমে হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত এজাহার নামীয় পলাতক আসামি আইনাল হক ওরফে ভদ্দর (৫৫) নামে একজনকে গৌরনদী এলাকা থেকে আটক করেছে। এ ছাড়া উজিরপুর থানার ওসি শিশির কুমার পাল বলেন, তারা নান্টু হত্যার ঘটনায় নতুন করে দুইজনকে আটক করেছেন। এর মধ্যে একজন নামধারী আসামি রয়েছে। এর আগে আরও ৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানান ওসি শিশির।

প্রসঙ্গত, গত শুক্রবার রাত সাড়ে ৮টায় উজিরপুরের কারফা বাজারের নিজ ব্যবসা প্রতিষ্ঠানে দুর্বৃত্তদের গুলিতে নিহত হন বিশ্বজিৎ হালদার। এ ঘটনায় তার পিতা সুখলাল হালদার বাদী হয়ে স্থানীয় এমপির পিএসসহ ৩২ জনের নাম উল্লেখসহ ৪০ জনের বিরুদ্ধে উজিরপুর থানায় হত্যা মামলা দায়ের করেন।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!