• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ইউরো আসরে কোয়ার্টার ফাইনাল শুরু আজ


ক্রীড়া ডেস্ক জুন ৩০, ২০১৬, ০৩:৪২ পিএম
ইউরো আসরে কোয়ার্টার ফাইনাল শুরু আজ

ইউরোতে বৃহস্পতিবার (৩০ জুন) শুরু হচ্ছে কোয়ার্টার ফাইনাল পর্ব। প্রথম ম্যাচে রাত একটায় মুখোমুখি হবে রোনালদোর পর্তুগাল ও লেভানডোভস্কির পোল্যান্ড।

মার্শেই-এর স্তাদ ভেলোদ্রামে হবে ম্যাচটি। ইউরোতে কখনো সেমিফাইনাল খেলা হয় নি পোলিশদের। আর পর্তুগিজরা নিয়মিতই খেলছে শেষ চার। টুর্নামেন্টের সবচেয়ে বেশি ম্যাচ খেলা রোনালদো একক সর্বোচ্চ গোলদাতা হবার অপেক্ষায়। পুরো ম্যাচের আলো একা তার উপর। তিনি ক্রিশ্চিয়ানো রোনালদো বলেই।

দুই বারের ব্যালন ডি অর জয়ী পর্তুগিজ অধিনায়ককে দূর্ভাগা বলতে হবে। জাতীয় দলকে নিজ আলোয় আলোকিত করতে না পারায়। ব্যক্তিগত প্রতিদ্বন্দ্বী লিওনেল মেসি অবসরের ঘোষণা দেয়ায় জাতীয় দলের জার্সিতে নিজেকে প্রমানের নতুন চ্যালেঞ্জ সি আর সেভেনের সামনে।

ব্যর্থ হলে কে জানে আরেকটি নক্ষত্রের পতন হতে পারে বিশ্ব ফুটবল থেকে। তবে এই পর্তুগাল গ্রুপে কোন ম্যাচ জেতে নি। কিন্তু শেষ এগার ম্যাচ হারেও নি। ইউরোর দ্বিতীয় রাউন্ডে অতিরিক্ত সময়ের গোলে হারিয়েছে ক্রোয়েশিয়াকে। ৯৬ থেকে সব আসরে কোয়ার্টার ফাইনাল খেলা পর্তুগিজদের সেমিফাইনালে ওঠাটাও অভ্যাস হয়ে গেছে। শেষ ছয় আসরে চারবার শেষ চার খেলেছে ফার্নান্দো সান্তোসের দল। পোল্যান্ড খুব শক্ত ভাবে এগিয়ে চলেছে। দুই শক্তিশালী দলের লড়াই হবে কোয়ার্টার ফাইনালে।

দু’দলই সেমিফাইনালে খেলতে চায়। আমার প্রতিপক্ষ ভাবছে তারাই জিতবে। আমরাও ভাবছি আমরাই জিতবো। বিপরীতে পোল্যান্ড আর তাদের বড় তারকা রবার্ট লেভান্ডোভস্কি। ক্লাব ফুটবলে সফল হলেও জাতীয় দলে সেই যে ২০১২ ইউরোর উদ্বোধনী ম্যাচে গ্রীসের বিপক্ষে গোল করেছেন তারপর ৬৪৩ মিনিট না গোল করেছেন, না করাতে পেরেছেন। শেষ চারে যেতে শিষ্যদের ওপর ভরসা আছে কোচ অ্যাডাম নাওয়ালকার।

টুর্নামেন্ট জিততে যা করা দরকার, আমার দল তাই করছে। প্রত্যেক ম্যাচকে আলাদা করে ভাবছে। ফুটবলাররা অঙ্গীকারাবদ্ধ, সাহসী। তাদের উপর আমার আস্থা আছে। ইউরোতে দু দলের প্রথম দেখা হচ্ছে আজ। বড় টুর্নামেন্টে তৃতীয়। আগের দু বিশ্বকাপ দেখায় একবার করে জয় দু দলেরই। ৮৬র হারের বদলা পর্তুগাল নিয়েছিল ২০০২ সালে।

সোনালীনিউজ/ঢাকা/এএম

Wordbridge School
Link copied!