• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ইডেন থেকে ইমরানের ছবি সরাতে বাধ্য হলেন সৌরভ


ক্রীড়া ডেস্ক ফেব্রুয়ারি ২৪, ২০১৯, ১২:৫৭ পিএম
ইডেন থেকে ইমরানের ছবি সরাতে বাধ্য হলেন সৌরভ

ঢাকা : দেরিতে হলেও ইডেন গার্ডেন্স থেকে পাকিস্তানি ক্রিকেটারদের ছবি সরানোর সিদ্ধান্ত নিতে বাধ্য হলো ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল(সিএবি)। পুলওয়ামা ঘটনার পর ভারতের অনেক স্টেডিয়াম থেকেই পাকিস্তানি ক্রিকেটারদের ছবি সরিয়ে নেওয়া হলেও এ ব্যাপারে সদিচ্ছা না দেখালেও আলোচনার মাধ্যমে পরবর্তীতে সিদ্ধান্ত নেওয়ার কথা জানান সিএবি প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী। অবশেষে শনিবার ইডেন থেকে সাবেক পাকিস্তান অধিনায়ক তথা প্রধানমন্ত্রী ইমরান খানসহ অন্যান্য পাকিস্তানি ক্রিকেটারদের ছবি সরিয়ে নেওয়া হবে বলে জানান সৌরভ।

শুক্রবারই হুঁশিয়ারি দিয়ে রেখেছিলেন দিলীপ ঘোষ। ইডেন থেকে ইমরান খানের ছবি না সরানো হলে ভবিষ্যতে যুব মোর্চা ধরনায় বসবে বলে হুমকি দেন তিনি। কথামতোই শনিবার ইডেন গার্ডেন্সের সামনে ধরনায় বসে বিজেপির যুব মোর্চা। ক্রিকেটের স্বর্গোদ্যান থেকে দ্রুত ইমরান খানের ছবি সরানোর দাবিতে বিক্ষোভ দেখান তারা। ঘটনায় পুলিশের সঙ্গে ধস্তাধ্বস্তিও হয় বিক্ষোভকারীদের। গ্রেফতার হন রাজু বন্দোপাধ্যায়সহ বিজেপি’র অন্যান্য নেতারা।

কাশ্মীর উপত্যকায় ভারতীয় জওয়ানদের ওপর বর্বরোচিত নাশকতার প্রতিবাদে অন্য রাজ্যের ক্রিকেট সংস্থাগুলো যখন ইতিমধ্যেই পাকিস্তানের বিশ্বকাপজয়ী অধিনায়ক তথা বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খানের ছবি সরিয়ে ফেলেছে, তখন সিএবি কেন কঠিন সিদ্ধান্ত নিতে দেরি করছে? এই প্রশ্ন তুলে পাকিস্তানি ক্রিকেটারের ছবি না সরালে শনিবার ইডেনের সামনে বিক্ষোভের হুঁশিয়ারি দেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ৷ শনিবার বেলা ১টায় বাবুঘাট থেকে ইডেন পর্যন্ত যুব মোর্চার মিছিলের ডাক দেন তিনি।

কথামতোই এদিন ইডেনের সামনে ‘ডাউন…ডাউন ইমরান খান’ লেখা প্ল্যাকার্ড হাতে বিক্ষোভে জমায়েত হয় যুব মোর্চার সদস্যরা। মূলত যুব মোর্চার এই মিছিলে পা মেলান কিছু বিজেপি নেতাও। নিরাপত্তারক্ষীদের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন যুব মোর্চার সদস্যসহ বিজেপি নেতারা। পরে পুলিশ তাদের গ্রেপ্তার করে। এরপরই সিএবি প্রেসিডেন্ট সৌরভ ইমরান খানসহ পাকিস্তানি ক্রিকেটারদের ছবি সরানোর সিদ্ধান্ত নেন।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!