• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

ইডেনে শেখ হাসিনাকে বিশেষ ভাবে সম্মানিত করবেন সৌরভ গাঙ্গুলি


ক্রীড়া ডেস্ক নভেম্বর ২১, ২০১৯, ০৯:৪৭ এএম
ইডেনে শেখ হাসিনাকে বিশেষ ভাবে সম্মানিত করবেন সৌরভ গাঙ্গুলি

ঢাকা : ইডেনে গোলাপি বলে টেস্ট নিয়ে কম মাতামাতি হচ্ছে না। ২২ নভেম্বর থেকে শুরু হতে যাওয়া টেস্টের প্রথম চার দিনের টিকিট বিক্রি শেষ। ঐতিহাসিক এই টেস্টের আর কোনও টিকিটিই পাচ্ছেন না দর্শকরা। ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলি জানিয়েছেন, ইডেন টেস্ট নিয়ে দর্শকদের আগ্রহ চূড়ান্ত অবস্থায় পৌঁছে গিয়েছে।

তিনি সাংবাদিকদের বলেন,“গোলাপি বলে দিনরাতের এই ঐতিহাসিক টেস্ট নিয়ে ক্রিকেটপ্রেমীদের আগ্রহ চূড়ান্ত পর্যায়ে গিয়েছে। শচীন টেন্ডুলকার, সুনীল গাভাস্কার, কপিল দেব, ভি ভি এস লক্ষ্মণ, রাহুল দ্রাবিড়, অনিল কুম্বলের মতো ভারতীয় ক্রিকেটের দিকপালেরা উপস্থিত থাকবেন।’ সৌরভ যোগ করেন, ‘চা পানের বিরতিতে মাঠে সঙ্গীতানুষ্ঠান হবে।

এ ছাড়াও সাবেক অধিনায়কদের কার্ট (ছোট গাড়ি)-এ চাপিয়ে প্রান্তসীমার বাইরে দিয়ে গোটা স্টেডিয়াম প্রদক্ষিণ করানো হবে।’

এখানেই না থেমে ভারতের বোর্ড সভাপতি আরও বলেন, ‘প্রথম দিনের খেলা শেষে ভারত ও বাংলাদেশের ক্রিকেটারদের সম্মানিত করা হবে। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিশেষ ভাবে সম্মানিত করা হবে। তিনি বক্তব্যও রাখবেন।’ সৌরভ জানিয়েছেন, সংবর্ধনা সভার আগে সঙ্গীত পরিবেশন করবেন রুনা লায়লা। সিএবি জানিয়েছে, বাংলাদেশের এই সঙ্গীতশিল্পী দু’টি বাংলা ও একটি হিন্দি গান গাইবেন। কলকাতার গায়ক জিৎ গঙ্গোপাধ্যায়ও সঙ্গীত পরিবেশন করবেন।

বুধবার সকালেই বাংলাদেশের উপদূতাবাসের তরফে সে দেশের প্রধানমন্ত্রীর নিরাপত্তা সংক্রান্ত চূড়ান্ত ব্যবস্থা দেখতে ইডেন পরিদর্শন করে যায় বিশেষ দল। গোলাপি বলে ভারতের প্রথম দিনরাতের টেস্ট নিয়ে ইতিমধ্যেই সেজে উঠেছে ইডেন ও গোটা কলকাতা। শহীদ মিনার এবং সিএবি সংলগ্ন বহুতলগুলি সেজে উঠেছে গোলাপি আলোয়। গঙ্গায় ভেসে বেড়াচ্ছে গোলাপি আলো দিয়ে সাজানো লঞ্চ। ঝলমল করছে শহরের উদ্যানগুলিও।

সিএবির এক কর্মকর্তা বলছেন, ‘উপমহাদেশের প্রথম গোলাপি আলোর টেস্ট ম্যাচ স্মরণীয় করে রাখতে চাই আমরা। তার জন্য আয়োজনে কোনও ত্রুটি রাখতে চাইছি না।’

সোনালীনিউজ/আরআইবি/এএস

Wordbridge School
Link copied!