• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

ইডেনের মাঠ থেকে হাসপাতালে লিটন


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ২২, ২০১৯, ০৬:৪৫ পিএম
ইডেনের মাঠ থেকে হাসপাতালে লিটন

ঢাকা : হাসপাতালে নিয়ে যাওয়া হলো বাংলাদেশের উইকেটকিপার ব্যাটসম্যান লিটন দাসকে। প্রথমে মোহাম্মদ শামি, পরে ইশান্ত শর্মার বল তাঁর হেলমেটে আছড়ে পড়ায় আর ব্যাট করা সম্ভব হয়নি তাঁর পক্ষে। ইডেন থেকে দ্রুত লিটনকে নিয়ে যাওয়া হয় আলিপুরের এক বেসরকারি হাসপাতালে। সেখানে তাঁর স্ক্যান করা হয়েছে। লিটনের পরিবর্ত হিসেবে দ্বিতীয় টেস্টের প্রথম দিনে ব্যাট করেন মেহেদি হাসান মিরাজ।

২০. ৩ ওভারে মহম্মদ শামির শর্ট বলটা ঠিকঠাক পুল মারতে পারেননি লিটন। বাংলার পেসারের হাত থেকে ছুটে আসা বলটা আছড়ে পড়ে লিটনের হেলমেটে। প্রথম বার আঘাত পাওয়ার পরেও খেলে যান  লিটন। পরের ওভারেই ইশান্ত শর্মার ডেলিভারিতে আবার আঘাত পান মাথায়।

এ বার আর উইকেটে দাঁড়াতে পারলেন না লিটন। অবসৃত লিটনকে (২৪ রান) নিয়ে যাওয়া হয় হাসপাতালে। সেখানে তাঁর স্ক্যান করা বাংলাদেশের মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম জানান, ‘হাসপাতালে লিটনের স্ক্যান করা হয়েছে। ম্যাচের বাকি দিন আর খেলবে না লিটন। মেহেদি হাসান মিরাজ কনকাশন সাব হিসেবে খেলবে।’ পরে তাঁকে ছেড়েও দেওয়া হয়।

লিটন ছিটকে যাওয়ায় আরও সমস্যায় পড়ে গেল বাংলাদেশ। ভারতীয় পেসারদের বিরুদ্ধে তাঁকেই সাবলীল দেখাচ্ছিল। সেই লিটন না থাকায় দ্বিতীয় ইনিংসে আরও সমস্যায় পড়তে হবে বাংলাদেশকে। ম্যাচের বাকি দিনে মিরাজ শুধু ব্যাটিং ও ফিল্ডিং করতে পারবেন। বল করতে পারবেন না।

কারণ উইকেটকিপার ব্যাটসম্যান লিটনের পরিবর্ত হিসেবে এসেছেন মিরাজ। বাংলাদেশের সমস্যা আরও বাড়ে নাঈম হাসানও ছিটকে যাওয়ায়। ২২.১ ওভারে শামির দারুণ গতির বল নাঈমের হেলমেটে এসে লাগে। সেই সময়ে ভারতীয় দলের ফিজিও নীতীন প্যাটেলকে পরিচর্য়ার জন্য ডেকে আনেন ভারত অধিনায়ক বিরাট কোহালি। এর জন্য সোশ্যাল মিডিয়ায় প্রশংসিত হচ্ছেন ভারত অধিনায়ক। সবাই বলছেন, ‘‘এটাই তো ক্রিকেটীয় স্পিরিট।’

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!