• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

ইতালিতে মুন্সিগঞ্জের ৫ ভাই মিলে হাতুড়ী দিয়ে পিটিয়ে এক বাংলাদেশিকে হত্যা


আন্তর্জাতিক ডেস্ক জুলাই ২১, ২০২০, ০৭:৩১ পিএম
ইতালিতে মুন্সিগঞ্জের ৫ ভাই মিলে হাতুড়ী দিয়ে পিটিয়ে এক বাংলাদেশিকে হত্যা

ছবি: সংগৃহীত

ঢাকা : ইতালিতে বাংলাদেশীদের আরেকটি ঘৃণিত কর্মকাণ্ড ঘটেছে। গত শনবার আপন পাঁচ ভাই মিলে রাস্তার উপর হাতুড়ী ও চেইন দিয়ে পিটিয়ে হত্যা করেছে আরেক বাংলাদেশি ব্যক্তিকে। হত্যাকাণ্ডে ওই পাঁচ ভাইয়ের সাথে তাদের ফুপাতো ভাইও জড়িত ছিল। নিহত ব্যক্তির নাম রশীদ হাওলাদার(৪৪)। শনিবার স্থানীয় সময় রাত সাড়ে নয়টায় দেশটির বাণিজ্যিক শহর মিলানের প্রাণকেন্দ্র স্তাদেরা এলাকার মন্তেগানি রোডের পৌরবাজারের সামনে এ ঘটনা ঘটে। 

জানা যায়,গত শনিবার রাতে হঠাৎ করেই ছয় বাংলাদেশী হাতুড়ী ও চেইন দিয়ে রশিদ নামের এক বাংলাদেশীর উপর হামলা চালিয়ে মারাত্মকভাবে জখম করে রাস্তার উপর ফেলে রেখে চলে যায়। পরে ঘটনাস্থলে পুলিশ ও এ্যাম্বুলেন্স এসে রশিদকে স্থানীয় ‘সান পাওলো’ হাসপাতালে নিয়ে গেলে কিছুক্ষণ পরেই রশিদ মারা যায়।

এ ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন দেশটির বাঙ্গালী কমিউনিটির নেতাকর্মীরা। তারা বলছেন, করোনার কারণে এমনিতেই বাংলাদেশীদের বাঁকা চোখে দেখছে দেশটির মানুষ। এরমধ্যে যদি আবার খুনাখুনি করে তাহলে এর প্রভাব পুরো বাঙ্গালী কমিউনিটির উপর পড়বে। আমরা দেশটির পুলিশের কাছে দাবী জানাচ্ছি, ‘যতদ্রুত সম্ভব খুনিদের আটক করে যেন উপযুক্ত শাস্তির আওতায় আনা হয়’।

নিহত রশীদ ও হত্যাকাণ্ডে অংশ নেয়া সবার দেশের বাড়ি বাংলাদেশের মুন্সিগঞ্জ জেলায়। তারা দীর্ঘদিন যাবত ইতালির বাণিজ্যিক শহর মিলানে বসবাস করে আসছিলেন।

এদিকে, পুলিশ ঘটনাস্থল থেকে খুনিদের রেখে যাওয়া চেইন ও হাতুড়ীসহ নানা আলামত সংগ্রহ করে নিয়ে যায় এবং একঘণ্টার মধ্যেই পুলিশ হত্যাকারীদের শনাক্ত করতে সক্ষম হয়। এসময় জানা যায় হত্যাকারীরা ও নিহত ব্যক্তি একই সঙ্গে থাকতো। ইতোমধ্যে হত্যাকাণ্ডে অংশ নেয়া আপন তিন ভাই ও এক ফুপাতো ভাইকে আটক করেছে দেশটির পুলিশ।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!