• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
ওবায়দুল কাদেরের বক্তব্যের সমালোচনা

‘ইতিহাসের সবচেয়ে বেদনাদায়ক ঈদ হবে এবার’


নিজস্ব প্রতিবেদক জুন ৩, ২০১৯, ০২:৩০ পিএম
‘ইতিহাসের সবচেয়ে বেদনাদায়ক ঈদ হবে এবার’

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী

ঢাকা : দেশের বেশির ভাগ মানুষের মনেই ঈদের আনন্দ নেই বলে মন্তব্য করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, এবার ইতিহাসের সবচেয়ে বেদনাদায়ক ঈদ হবে।

সোমবার (৩ জুন) রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন রিজভী।

ইতিহাসের সবচেয়ে স্বস্তিদায়ক ঈদ হবে এবার- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের এই বক্তব্যের তীব্র সমালোচনা করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব।

ওবায়দুল কাদেরকে উদ্দেশ্য করে তিনি বলেন, আর মাত্র একদিন পর পবিত্র ঈদুল ফিতর। বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে স্বস্তিদায়ক নয়, সবচেয়ে বেদনাদায়ক ঈদ হবে এবার।

তিনি বলেন, স্বস্তির ঈদ নিয়ে ওবায়দুল কাদেরের বক্তব্য চরম মিথ্যাচার, অনুশোচনাহীনতা ও নির্যাতিত মানুষদের প্রতি ইতিহাসের সেরা তামাশা।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে অবৈধ ক্ষমতার জোরে কারাবন্দি রাখা হয়েছে বলে অভিযোগ করে রিজভী বলেন, গণতন্ত্রহীন দেশে অশান্তি, প্রতিহিংসা, হানাহানি ও বিচারহীনতার রাজত্ব কায়েম রাখার জন্য বিএনপি চেয়ারপারসনকে বন্দি রাখা হয়েছে।

দেশের বেশিরভাগ মানুষের মধ্যেই ঈদের আনন্দ নেই বলে দুঃখ প্রকাশ করে বিএনপির এই নেতা বলেন, ধানের ন্যায্যমূল্য না পাওয়ায় কোটি কোটি কৃষকের ঘরে ঘরে কোনো ঈদ আনন্দ নেই। বেশিরভাগ মানুষের পকেটে টাকা না থাকায় মার্কেটগুলো প্রায় ফাঁকা, বেচাকেনা নেই বলে স্বীকার করেছেন ব্যবসায়ীরা। সুতরাং তাদের মনেও ঈদের আনন্দ নেই।

তিনি বলেন, এমপিওভুক্ত স্কুল-মাদ্রাসার অনেক শিক্ষক এখনও বেতন-বোনাস পাননি। তাদের মনেও ঈদের আনন্দ নেই।

বিদেশ থেকে অনেক প্রবাসীর টাকা আসত বাংলাদেশে বলে উল্লেখ করে তিনি বলেন, এখন সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের দেশগুলো থেকে এবং কাজ না থাকায় অন্যান্য দেশ থেকে অনেক প্রবাসী বাংলাদেশিকে দেশে ফেরত পাঠিয়ে দিয়েছে।

বিএনপিসহ বিরোধী দলের ৫০ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা, তারা বাড়িছাড়া, ঘরছাড়া অথবা কারাগারে, তাদের ঘরেও ঈদ আনন্দ নেই বলে মন্তব্য করেন রিজভী। তিনি বলেন, বর্তমান দুঃশাসনের কবলে পড়ে হাজার হাজার মানুষ গুম-খুনের শিকার, নারী-শিশুরা খুন, ধর্ষণ ও নির্যাতনের শিকার, তাদের পরিবারেও ঈদের আনন্দ নেই।

গতকাল রবিবার দুপুরে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কসহ দেশের যোগাযোগ ব্যবস্থার উন্নতির কারণে এবার ইতিহাসের সবচেয়ে আরামদায়ক ও স্বস্তির ঈদযাত্রা হচ্ছে।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!