• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

ইবি’র ভর্তি সাক্ষাৎকার শুরু ২৫ নভেম্বর


সাইফুল্লাহ হিমেল, ইবি নভেম্বর ১৯, ২০১৮, ০৭:০৩ পিএম
ইবি’র ভর্তি সাক্ষাৎকার শুরু ২৫ নভেম্বর

ইবি : ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার মেধা তালিকায় স্থান প্রাপ্তদের সাক্ষাৎকার আগামী ২৫ নভেম্বর শুরু হচ্ছে। আর সোমবার (১৯ নভেম্বর) থেকে শুরু হয়েছে বিভাগ পছন্দের আবেদন। ২৩ নভেম্বরের মধ্যে প্রার্থীকে অনলাইনে বিভাগ পছেন্দের আবেদন ফরম পূরণ করতে হবে। সোমবার ভর্তি পরীক্ষার বিভিন্ন ইউনিট সমন্বয়কারীরা এসব তথ্য নিশ্চিত করেছেন।

তথ্য মতে, আগামী ২৫ নভেম্বর মানবিক, সামাজিক বিজ্ঞান এবং আইন ও শরীয়াহ অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের ১ম শিফটের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। এ ছাড়াও ২৬ ও ২৭ নভেম্বর ২য় ও ৩য় শিফটের মেধাতালিকায় স্থানপ্রাপ্তদের সাক্ষাৎকার নেওয়া হবে। আগামী ২৫ ও ২৬ নভেম্বর ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। সাক্ষাৎকারের পর ৩ ডিসেম্বরের মধ্যে শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে হবে। আসব ফাঁকা থাকা সাপেক্ষে ৯ নভেম্বর অপেক্ষমান তালিকায় থাকা শিক্ষার্থীদের সাক্ষাৎকার নেয়া হবে। অপেক্ষমান তালিকা থেকে যারা বিভাগ বরাদ্দ পাবে তাদের ১২ ডিসেম্বরের মধ্যে ভর্তি কার্যক্রম শেষ করতে হবে।

থিওলজি অ্যান্ড ইসলামিক স্টাডিজ অনুষদভুক্ত ‘এ’ এবং ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটের সাক্ষাৎকার আগামী ২৭ ও ২৮ নভেম্বর অনুষ্ঠিত হবে।

এদিকে মেধা তালিকায় স্থান প্রাপ্ত শিক্ষার্থীদের আগামী ১৯ নভেম্বর থেকে ২৩ নভেম্বরের মধ্যে বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইটে প্রদত্ত বিভাগসমূহের পছন্দক্রম ও ভর্তির আবেদন ফরম পূরণ করে দাখিল করতে হবে। প্রার্থীকে অবশ্যই আবেদন ফরম ১ কপি প্রিন্ট করে নিজের কাছে রাখতে হবে। বিভাগের পছন্দক্রম ফরম ও ভর্তির আবেদন ফরম পূরণ না করলে কোনো ভর্তি প্রার্থীকে বিভাগ মনোনয়ন দেয়া হবে না।

সাক্ষাৎকারের সময় ভর্তি পরীক্ষা কেন্দ্রে পরিদর্শক কর্তৃক স্বাক্ষরিত ভর্তি পরীক্ষার প্রবেশপত্র, এসএসসি ও এইচএসসি অথবা সমমান পরীক্ষার মূল সার্টিফিকেট এবং রেজিস্ট্রেশন কার্ড, মূল সার্টিফিকেট অথবা প্রশংসাপত্র, মূল নম্বরপত্র, সদ্য তোলা ৮ কপি পাসপোর্ট সাইজের ছবি আনতে হবে। ভর্তি ও ফলাফল সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.iu.ac.bd অথবা www.iubd.info তে পাওয়া যাবে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!