• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

ইভান্সের ঝড়ো সেঞ্চুরিতে রাজশাহীর লড়াকু পুঁজি


ক্রীড়া প্রতিবেদক জানুয়ারি ২১, ২০১৯, ০৩:৫২ পিএম
ইভান্সের ঝড়ো সেঞ্চুরিতে রাজশাহীর লড়াকু পুঁজি

ছবি: সংগৃহীত

ঢাকা: ইংল্যান্ডের লরি ইভান্সের সেঞ্চুরি ও নেদারল্যান্ডসের রায়ান টেন ডসেটের হাফ-সেঞ্চুরিতে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরের ২৩তম ও ঢাকায় দ্বিতীয় পর্বের প্রথম ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ২০ ওভারে ৩ উইকেটে ১৭৬ রান করেছে রাজশাহী কিংস।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট হাতে নেমে শুরুটা ভালো করতে পারেনি রাজশাহী কিংস। ২৮ রানের ব্যবধানে উপরের সারির তিন ব্যাটসম্যানকে হারায় তারা। ওপেনার শাহরিয়ার নাফীস ৫, অধিনায়ক মেহেদি হাসান মিরাজ ০ ও মার্শাল আইয়ুব ২ রান করে ফিরেন।

৩৭ বলের মধ্যে ৩ ব্যাটসম্যানকে হারিয়ে খাদের কিনারায় পড়ে যায় রাজশাহী। এ অবস্থায় দলকে লড়াইয়ে ফেরান দুই বিদেশী ইভান্স ও ডসেট। চতুর্থ উইকেটে ব্যাট হাতে জ্বলে উঠেন তারা। দারুণ বোঝাপড়া গড়ে উঠে ইভান্স ও ডসেটের মধ্যে। তাই শুরুর ধাক্কা ভুলে বড় স্কোরের পথ পেয়ে যায় রাজশাহী।

দলকে ভালো স্কোর এনে দিতে গিয়ে ইনিংসের শেষ ওভারে এবারের আসরের প্রথম ও নিজের টি-টোয়েন্টি ক্যারিয়ারেও প্রথম সেঞ্চুরি করে দেখান ইভান্স। নিজের মুখোমুখি হওয়া ৬১তম বলে সেঞ্চুরি করেন ইভান্স। শেষ পর্যন্ত ৯টি চার ও ৬টি ছক্কা ৬২ বলে ১০৪ রানে অপরাজিত থাকেন ইভান্স। হাফ-সেঞ্চুরির স্বাদ নেয়া ডসেট অপরাজিত থাকেন ৫৯ রানে। তার ৪১ বলের ইনিংসে ২টি চার ও ৩টি ছক্কা ছিলো। চতুর্থ উইকেট জুটিতে ইভান্স-ডসেটের ৮৩ বলে ১৪৮ রানের সুবাদে ৩ উইকেটে ১৭৬ রানের সংগ্রহ পায় রাজশাহী। কুমিল্লার পক্ষে ২০ রানে ২ উইকেট নেন ইংল্যান্ডের লিয়াম ডসন।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!