• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ইমরান খানের পদাঙ্ক অনুসরণ করব বাবর আজম


ক্রীড়া ডেস্ক মে ১৯, ২০২০, ১০:১১ এএম
ইমরান খানের পদাঙ্ক অনুসরণ করব বাবর আজম

ঢাকা: নতুন মৌসুমের জন্য স্থায়ীভাবে পাকিস্তানের ওয়ানডে ও টি-টোয়েন্টির অধিনায়ক হয়েছেন স্টাইলিশ টপঅর্ডার ব্যাটসম্যান বাবর আজম। তার ইচ্ছা কিংবদন্তি অধিনায়ক ইমরান খানের পদাঙ্ক অনুসরণ করে দলকে নেতৃত্ব দেয়া।

নিজের খেলোয়াড়ি জীবন ও অধিনায়কত্বের সময়টাতে আগ্রাসী ক্রিকেটকেই প্রাধান্য দিতেন ইমরান খান। সেই নীতি অনুসরণ করে নিজেকে ইমরান খানের মতোই আগ্রাসী অধিনায়ক হিসেবে দেখতে চান বাবর।

সোমবার এক অনলাইন প্রেস কনফারেন্সে পাকিস্তানের নতুন অধিনায়ক বলেছেন, আমি আগ্রাসী ক্রিকেটের নীতি অনুসরণ করতে চাই। এক্ষেত্রে ইমরান খানের অধিনায়কত্বের স্টাইলটা নিতে চাই আমি। অধিনায়ক হিসেবে নিজেকে ঠাণ্ডা থাকা শিখতে হবে। প্রতিপক্ষের বিরুদ্ধে পরিকল্পনা সাজানোর সময় দলের খেলোয়াড়দেরও রাখতে হবে।

তিনি আরও যোগ করেন, অনেক সময় এমন পরিস্থিতি আসবে যা আপনাকে রাগিয়ে দেবে। তবে তখনই নিজেকে সংযত করতে হবে, আগ্রাসী মনোভাবটা নিয়ন্ত্রণ করতে হবে। নিজের খেলোয়াড়দের পাশে দাঁড়ানোর মূলমন্ত্র হলো আত্মবিশ্বাস। খেলোয়াড়দের যত বেশি ভরসা দেবেন, তারা নিজেদের সেরাটা দেবে। খেলোয়াড়দের সাথে নিয়ে কাঁটায় বিছানো পথকে ফুলেল শয্যা বানানো সম্ভব।

টি-টোয়েন্টিতে এরই মধ্যে অধিনায়কত্ব করে ফেলেছেন বাবর। তবে ওয়ানডে মানে ভিন্ন ফরম্যাট, অন্যরকমের চাপ। তবে এই চাপ নেয়ার জন্য শুরু থেকেই প্রস্তুত ছিলেন ২৫ বছর বয়সী বাবর।

তার ভাষ্য, যেকোন চ্যালেঞ্জের জন্য নিজেকে প্রস্তুত রাখাটাও একটা চ্যালেঞ্জ। যখন ওয়াসিম খান (পিসিবি সিইও) আমাকে অধিনায়কত্বের ব্যাপারে জানালেন, তখন আমি খুশিই হয়েছি। এটা আমার ভাগ্যে লেখা ছিল, যা সেদিন বাস্তবায়িত হয়েছে। আপনি এখন অভিযোগ করতে পারবেন না যে এটা জ্বলদি পেয়েছেন বা অনেক বড় দায়িত্ব। যেহেতু তারা নিজেদের ভরসা রেখেছেন আমার ওপর, আমার ভেতরে সামর্থ্য দেখেছেন, আমিও এ দায়িত্ব নিতে প্রস্তুত।

সোনালীনিউজ/টিআই

Wordbridge School
Link copied!