• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

ইমরান খানের হুঁশিয়ারির পর পাক-ভারত সীমান্তে গোলাগুলি


আন্তর্জাতিক ডেস্ক ফেব্রুয়ারি ২০, ২০১৯, ০৯:১৮ পিএম
ইমরান খানের হুঁশিয়ারির পর পাক-ভারত সীমান্তে গোলাগুলি

ঢাকা : পাকিস্তান প্রধানমন্ত্রী ইমরান খানের হুঁশিয়ারির পর পাক-ভারত সীমান্তে গোলাগুলির ঘটনা ঘটেছে। তবে এতে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

কাশ্মিরের পুলওয়ামায় আত্মঘাতী জঙ্গি হামলার জেরে মঙ্গলবার দুপুরে পাকিস্তান প্রধানমন্ত্রী ইমরান খান বলেন, পুলওয়ামায় হামলার জেরে ভারত আক্রমণ করলে, পাকিস্তানও পাল্টা জবাব দেবে।

তার এই হুঁশিয়ারির কয়েক ঘন্টার মধ্যে ভারতীয় সেনা ছাউনি লক্ষ্য করে হেভি শেলিং পাকিস্তান সেনার।

ভারতীয় গণমাধ্যমে বলা হয়েছে, মঙ্গলবার সন্ধ্যার দিকে পাকিস্তান যুদ্ধবিরতি লঙ্ঘন করে লাইন অব কন্ট্রোলে (এলওসি) গোলাগুলি শুরু করে। এর পাল্টা জবাব দিয়েছে ভারতও।

ভারতীয় সেনাবাহিনী গণমাধ্যমকে জানিয়েছে, মঙ্গলবার সন্ধ্যার দিকে নৌসেরা সেক্টরে বিনা প্ররোচনায় গুলি ও মর্টার শেল চালাতে শুরু করে পাক সেনারা। সঙ্গে সঙ্গেই পাল্টা গোলাবর্ষণ শুরু করে ভারতও।

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক শীর্ষ কর্মকর্তা জানিয়েছেন, মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৫টা নাগাদ জম্মুর রাজৌরি জেলার নৌসেরা সেক্টরে অস্ত্রবিরতি চুক্তি লঙ্ঘন করে ওপার থেকে গুলি চালাতে শুরু করে পাক সেনা। মর্টার শেলও ছোড়ে। প্রত্যুত্তরে ভারতের দিক থেকেও ভারী গোলাবর্ষণ করা হয়।

দুই পক্ষের মধ্যে প্রায় এক ঘণ্টা গোলাগুলি চলার পর সন্ধ্যা ৬টা ২০ মিনিটের দিকে তা থামে।

এর আগে গত ২৮ নভেম্বর থেকে ২৯ নভেম্বর পর্যন্ত জম্মুর পুঞ্চ সেক্টরেও একইভাবে গোলাগুলির ঘটনা ঘটে। তবে পুলওয়ামা হামলার পর এই প্রথম নিয়ন্ত্রণরেখায় বিনা প্ররোচনায় গুলি চালাল পাকিস্তান।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School

আন্তর্জাতিক বিভাগের আরো খবর

Link copied!