• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ইমরানের মতো প্রধানমন্ত্রী হবেন সরফরাজ?


ক্রীড়া ডেস্ক মে ২৪, ২০১৯, ০৩:৪৯ পিএম
ইমরানের মতো প্রধানমন্ত্রী হবেন সরফরাজ?

ঢাকা : বিশ্বকাপ শুরুর আগে বৃহস্পতিবার হয়ে গেল অধিনায়কদের সংবাদ সম্মেলন। এখানে সব অধিনায়ককেই কথা বলতে হয়েছে নিজের দলকে নিয়ে। এর বাইরে অন্য প্রসঙ্গও এসেছে।

এই যেমন পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদকে এক সাংবাদিক জিজ্ঞেস করলেন, ১৯৯২ বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরান এখন পাকিস্তানের প্রধানমন্ত্রী, এবার যদি পাকিস্তান বিশ্বকাপ জেতেতাহলে তাঁর এমন কোনও পরিকল্পনা আছে?

প্রশ্নটা শুনে বিব্রতই হলেন সরফরাজ। এমন প্রশ্নের উত্তর দেওয়ার ভাষা খুঁজে পাচ্ছিলেন না। শুধু হেসে বললেন, ‘আমরা এবার অবশ্যই বিশ্বকাপ জিততে ঝাঁপিয়ে পড়ব। কিন্তু ভবিষ্যতে আমি কী করব, কী হব সেটি ভবিষ্যৎই বলে দেবে।’

ইংল্যান্ডের মাটি পাকিস্তানের জন্য সৌভাগ্যের। ১৯৮৭ সালে ইমরান খানের নেতৃত্বে ইংল্যান্ডে গিয়ে টেস্ট সিরিজ জিতেছিল পাকিস্তান। ১৯৯২ বিশ্বকাপের পরপরই ইংল্যান্ডে সফল এক সিরিজ খেলেছিল জাভেদ মিয়াঁদাদের পাকিস্তান। ১৯৯৯ বিশ্বকাপে ওয়াসিম আকরামের পাকিস্তান উঠেছিল ফাইনালে। সেবার অস্ট্রেলিয়ার বিপক্ষে ব্যাটিং বিপর্যয়ে রানার্সআপ হয়েই সন্তুষ্ট থাকতে হয়। এখানেই ইউনিস খানের নেতৃত্বে টি-টোয়েন্টি বিশ্বকাপও জিতেছে পাকিস্তান। আর ২০১৭ সালে জিতেছে চ্যাম্পিয়নস ট্রফি।

অতীত এই রেকর্ড সবাইকে মাথায় রাখতে বলছেন সরফরাজ, ‘অতীতে ইংল্যান্ডের মাটিতে পাকিস্তানের রেকর্ড দারুণ। এবারও আমরা যথেষ্ট আত্মবিশ্বাসী। ইনশা আল্লাহ এবারের বিশ্বকাপে আমরা ভালো করব।’

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!