• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

ইমরুলের সেঞ্চুরিতেও বিসিবি একাদশের হার


ক্রীড়া প্রতিবেদক অক্টোবর ৪, ২০১৬, ০৯:২৫ পিএম
ইমরুলের সেঞ্চুরিতেও বিসিবি একাদশের হার

বিসিবি একাদশের করা ৩০৯ রান টপকিয়ে প্রস্তুতি ম্যাচ জিতে নিয়েছে ইংল্যান্ড। গতকাল ফতুল্লায় সফরকারীরা জিতেছে ৪ উইকেটে। ইংলিশ অধিনায়ক বাটলার আর মঈন আলীর ঝড়ো ব্যাটিংয়ে বড় স্কোর গড়েও ম্যাচ ধরে রাখতে পারেনি স্বাগতিক দল। মঈন ৫১ বলে ৭০ রান করে আউট হয়েছেন। বাটলার অপরাজিত ছিলেন ৬৪ বলে ৮০ রান করে। ৪টি ছক্কা ও ৩টি চারের মার মেরেছেন তিনি। বিসিবি একাদশের অধিনায়ক নাসির হোসেন ৮ জন বোলার ব্যবহার করে রুখতে পারেননি ইংলিশ ব্যাটসম্যানদের। ২৩ বল হাতে রেখে ৬ উইকেট হারিয়ে ইংল্যান্ড করেছে ৩১৩ রান।

এর আগে টস জিতে বিসিবি একাদশ প্রথমে ব্যাট করে। দুর্দান্ত সেঞ্চুরি করেছেন ইমরুল কায়েস। আফগানিস্তানের বিপক্ষে একটি ম্যাচ খেলা এই বাঁহাতি ওপেনার ফতুল্লায় করেছেন ১২১ রান। তার এ ঝড়ো ইনিংসে বিসিবি একাদশ নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে সংগ্রহ করেছে ৩০৯ রান। ওপেনার সৌম্য সরকার ৭ রানে ফিরেছেন। কিন্তু আরেক ওপেনার ইমরুল ফিফটি করেছেন ৪৬ বলে, সেঞ্চুরি ৮১ বলে। ৯১ বলে ১২১ করে ডেভিড উইলির বলে বোল্ড হওয়ার আগে মেরেছেন ১১টি চার ও ৬টি ছক্কা।

আজ(মঙ্গলবার) ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নামে বিসিবি একাদশ। সৌম্য সরকারকে নিয়ে ব্যাটিংয়ের গোড়াপত্তন করতে নামেন ইমরুল। দলীয় ৩৫ রানে সৌম্য ফিরে গেলে একপ্রান্তে দায়িত্ব নিয়ে ব্যাটিং করে যান তিনি। দ্বিতীয় উইকেট জুটিতে নাজমুল হোসেন শান্তকে নিয়ে ৮৫ রানের জুটি গড়ে তোলেন ইমরুল। এরপর মুশফিকুর রহীমের সঙ্গে ৭১ রানের আরও জুটি গড়ে বড় সংগ্রহের ভীত গড়ে দেন এ ওপেনার।

দলীয় ১৯১ রানে ইমরুলের বিদায়ের পর অধিনায়ক নাসির হোসেনকে নিয়ে দলের হাল ধরেন মুশফিক। চতুর্থ উইকেটে ৬৯ রান যোগ করেন এ দুই ব্যাটসম্যান। শেষ দিকে আর কোন ব্যাটসম্যান দায়িত্ব নিয়ে খেলতে না পারায় নয় উইকেটে ৩০৯ রানেই শেষ হয় বিসিবি একাদশের ইনিংস।

জবাবে খেলতে নেমে ইংল্যান্ড এ প্রতিবেদক তৈরী পর্যন্ত কেরেছে ২৬ ওভারে ৪ উইকেটে ১৫৩ রান। জয়ের জন্য বাকি ২৪ ওভারে সফরকারীদের প্রয়োজন ১৫৭ রান। ইংলিশদের ৪ উইকেটের ২ টি নিয়েছেন এবাদাত হোসেন। একটি করে উইকেট নিয়েছেন কামরুল ইসলাম রাব্বি ও শুভাগত হোম।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!