• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ইরানি জাতিকে ঐক্যবদ্ধ করেছে করোনা : রুহানি


আন্তর্জাতিক ডেস্ক মার্চ ৩০, ২০২০, ১২:৫৯ এএম
ইরানি জাতিকে ঐক্যবদ্ধ করেছে করোনা : রুহানি

ঢাকা : চলমান মহামারী করোনা ভাইরাস নানা সমস্যায় জর্জরিত ইরানি জাতিকে ঐক্যবদ্ধ করেছে বলে জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট ড. হাসান রুহানি।

রোববার (২৯ মার্চ) প্রেসিডেন্ট রুহানি মন্ত্রিপরিষদের এক বৈঠকে এ কথা বলেন। এ সময় প্রাণঘাতী করোনা ভাইরাস প্রতিরোধের জন্য ইরানের গ্রহণযোগ্য পদক্ষেপের ভূয়সী প্রশংসাও করেন হাসান রুহানি।

তিনি বলেন, "ইরানি জাতি যখন নানা ভোগান্তি এবং কষ্টের মোকাবেলা করছ তখন করোনা ভাইরাস ঐক্যের এক নতুন সফলতা বয়ে এনেছে যা আমাদেরকে ধরে রাখতে হবে।"

তিনি আরও বলেন, "ভোগান্তি এবং সমস্যা থাকা সত্ত্বে একটি যুগান্তকারী ঐক্যের সৃষ্টি হয়েছে। এটিকে আমাদের ধরে রাখতে হবে এবং তা কোনোভাবেই হাত ছাড়া করা যাবে না। আমরা এমন একটি মূল্যবান সামাজিক সম্পদ খুঁজে পেয়েছি যার মাধ্যমে সবাই উপকৃত হতে পারি।"

দ্রুত ছড়িয়ে পড়া করোনা ভাইরাস প্রতিরোধের সময় জনগণ এবং সরকারের মধ্যে পারস্পরিক যে আস্থা এবং বিশ্বাস তৈরি হয়েছে তা ধরে রাখার ওপর গুরুত্বারোপ করেছেন রুহানি।

ইরানের স্বাস্থ্যমন্ত্রী সাইয়্যেদ নামাকির কথা উদ্ধৃত করে প্রেসিডেন্ট রুহানি বলেন, করোনা ভাইরাস রোগীদের চিকিৎসা এবং সেবা সক্ষমতার দিক দিয়ে ইরান অন্যান্য দেশের চেয়ে গ্রহণযোগ্য মাত্রায় এগিয়ে রয়েছে।

তিনি বলেন, গত সপ্তাহের চেয়ে চলতি সপ্তাহের সার্বিক পরিস্থিতি অনেক ভালো। তবে আমাদেরকে ধাপে ধাপে কাঙ্খিত পর্যায়ে পৌঁছাতে হবে। ইউরোপ এবং পশ্চিমা দেশগুলোর পরিসংখ্যান বিশ্লেষণ করলে আমাদের পরিস্থিতি অনেক ভালো অবস্থায় আছে। সূত্র : পার্সটুডে

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!