• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

ইরানে আত্মঘাতী হামলায় ২৭ সেনা নিহত


আন্তর্জাতিক ডেস্ক ফেব্রুয়ারি ১৪, ২০১৯, ১০:৪৬ এএম
ইরানে আত্মঘাতী হামলায় ২৭ সেনা নিহত

ঢাকা: ইরানের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় সিস্তান ও বালুচিস্তান প্রদেশে আত্মঘাতী সন্ত্রাসী হামলায় ২৭ সেনা সদস্য নিহত হয়েছেন। ওই ঘটনায় ১৩ জন আহত হয়েছেন বলে জানিয়েছে ইরানের গণমাধ্যমগুলো। দেশটির ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি'র পদাতিক বাহিনীর কুদস ঘাঁটি এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করেছে।

এতে বলা হয়েছে, বুধবার রাতে খাশ-জাহেদান সড়কে আইআরজিসি'র সদস্যদের বহনকারী একটি বাসে আত্মঘাতী হামলা চালায় তাকফিরি সন্ত্রাসীরা। বিস্ফোরক-ভর্তি গাড়ির সাহায্যে এ হামলা চালানো হয়। নিহত ও আহত সেনারা সীমান্তে টহল শেষে ফেরার সময় হামলার শিকার হন।

ওই ঘাঁটির উর্ধ্বতন কর্মকর্তারা আরো জানিয়েছেন, নিজেদের অক্ষমতা ও ব্যর্থতা থেকেই এ ধরণের কাপুরুষোচিত হামলা চালিয়েছে সন্ত্রাসীরা। সাম্রাজ্যবাদী ও ইহুদিবাদীদের গোয়েন্দা বাহিনীগুলোর সহযোগিতায় এ হামলা হয়েছে উল্লেখ করে সেনাঘাটির জোর দাবি, এ ধরণের হামলা সীমান্ত রক্ষায় ইরানিদের দৃঢ় মনোবলে কোনো পরিবর্তন আসবে না।

এদিকে সন্ত্রাসী গোষ্ঠী জেইশে জুলম ওই হামলার দায় স্বীকার করে বিবৃতি দিয়েছে। ওই গোষ্ঠীটি সালাফি ও ওহাবি মতবাদে বিশ্বাসী এবং সিরিয়ার তাকফিরি সন্ত্রাসী গোষ্ঠীগুলোর প্রতি তাদের সমর্থন ও সহযোগিতা রয়েছে।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!