• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

ইরানের বিষয়ে যুক্তরাষ্ট্রের সঙ্গে একমত ব্রিটেন


আন্তর্জাতিক ডেস্ক মে ১৭, ২০১৯, ১১:৫৮ পিএম
ইরানের বিষয়ে যুক্তরাষ্ট্রের সঙ্গে একমত ব্রিটেন

ঢাকা : ইরানের হুমকির বিষয়ে যুক্তরাষ্ট্রের সঙ্গে একমত এবং দেশটির পাশে থেকে কাজ করবেন বলে জানিয়েছেন ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী জেরেমি হান্ট।

বৃহস্পতিবার (১৬ মে) তিনি একথা জানিয়েছেন।

হান্ট জানান, তিনি ইরানের বিষয়ে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেওয়ের সঙ্গে গত সপ্তাহে আলোচনা করেন। এরপর গত সোমবার বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে আবারও এই বিষয়ে আলোচনা করেন।

তিনি টুইটারে বলেন, ইরানের হুমকির বিষয়ে আমাদের মূল্যায়ন যুক্তরাষ্ট্রের মতোই। তাছাড়া আমরা সবসময় তাদের পাশে থেকেই কাজ করি।

এই সপ্তাহের শুরুতে ইরান হুমকি দিয়েছে ট্রাম্প প্রশাসনের এমন দাবি নিয়ে প্রশ্ন তোলা এক ব্রিটিশ জেনারেলকে সমর্থন করে ব্রিটেনের প্রতিরক্ষা মন্ত্রণালয়।

এদিকে যুক্তরাষ্ট্রের সেনাবাহিনী একটি এয়ারক্র্যাফট ক্যারিয়ার এবং B-52 বোম্বারস-সহ সৈন্য মধ্যপ্রাচ্যে পাঠিয়েছে বলে জানিয়েছে দেশটির কর্মকর্তারা।

তবে সিরিয়া ও ইরাকে ইসলামিক স্টেটের বিরুদ্ধে যুদ্ধরত যুক্তরাষ্ট্রের নেতৃত্বাধীন জোটের ডেপুটি কমান্ডার ক্রিস ঘিকা জানান, ইরান-সমর্থিত শক্তিগুলো নতুন কোনও হুমকি দেয়নি।

তার এই মন্তব্য যুক্তরাষ্ট্রের দাবির সঙ্গে অসঙ্গতিপূর্ণ এবং পেন্টাগনের দাবি মিথ্যা বলে প্রমাণ করেছে।

যুক্তরাষ্ট্রের সেন্ট্রাল কমান্ডের প্রধান মুখপাত্র নেভি ক্যাপ্টেন বিল উরবান জানান, আমাদের গোয়েন্দা সংস্থার দাবির বিরোধিতা করেছেন এই ব্রিটিশ জেনারেল।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!