• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

ইলিয়াস কাঞ্চনের ‘মুখোশ উন্মোচনের’ ঘোষণা শাজাহান খানের


নারায়ণগঞ্জ প্রতিনিধি ডিসেম্বর ৮, ২০১৯, ০৬:৩৩ পিএম
ইলিয়াস কাঞ্চনের ‘মুখোশ উন্মোচনের’ ঘোষণা শাজাহান খানের

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ): বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কার্যকরী সভাপতি ও সাবেক নৌমন্ত্রী শাজাহান খান ঘোষণা দিয়েছেন, নিরাপদ সড়ক চাই (নিসচা) আন্দোলনের চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন নামে-বেনামে নানা অনিয়ম করেন উল্লেখ করে জনসম্মুখে তার মুখোশ উন্মোচন করা হবে। 

রোববার (৮ ডিসেম্বর) সকালে নারায়ণগঞ্জের রূপগঞ্জের পূর্বাচল ১৩নং সেক্টর এলাকায় ‘সড়ক দুর্ঘটনা রোধে চালকদের উন্নত প্রশিক্ষণ’ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

শাজাহান খান বলেন, ‘নিরাপদ সড়ক চাই আন্দোলনের নামে ইলিয়াস কাঞ্চন অর্বাচীনের মতো কথাবার্তা বলেন। দক্ষ চালক তৈরিতে তাদের কোনো ভূমিকা নেই। বরং নামে-বেনামে ইলিয়াস কাঞ্চন নানা অনিয়ম করেন। এগুলো জনসম্মুখে তুলে ধরা হবে, তার মুখোশ উন্মোচন করা হবে।’

ঢাকা জেলা বাস-মিনিবাস সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের আয়োজনে কোর্সটি পরিচালনা করছে ড্রাইভার্স ট্রেনিং সেন্টার (ডিটিসি)। শাজাহান খান বলেন, সড়ক নিরাপদ করতে সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। তবু সড়ক নিরাপত্তায় আইন পরিবর্তনের দরকার আছে। এটি হতে হবে বাস্তবমুখী, যা চালকদের জন্য সহনীয় হবে। একটি পক্ষ একতরফা চালকদের শাস্তির দাবি করে এর সঙ্গে জড়িত অন্য পক্ষগুলোকে আড়াল করে চলেছে।

তিনি আরও বলেন, মূলত সড়ক নিরাপত্তায় প্রয়োজন সড়ক সংস্কার, প্রকৌশল ত্রুটি দূরকরণ, পথচারী, যাত্রী, পুলিশসহ সবার সমন্বিত উদ্যোগ। জাল লাইসেন্সধারীদের শনাক্ত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। চালকদের দক্ষ করতে বিআরটিএ কর্মকর্তা-কর্মচারীর সংখ্যা বাড়াতে হবে।

ড্রাইভার্স ট্রেনিং সেন্টারের চেয়ারম্যান নুর নবী সিমুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) চেয়ারম্যান ড. মোহাম্মদ কামরুল আহসান, হাইওয়ে পুলিশের অতিরিক্ত আইজি তানভীর হায়দার চৌধুরী, বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমান আলী, বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরী প্রমুখ।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!