• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ইয়াবা সিন্ডিকেট নিয়ন্ত্রক জাবি ছাত্রলীগ নেতা


জাবি প্রতিনিধি ডিসেম্বর ৩, ২০১৮, ০৫:২০ পিএম
ইয়াবা সিন্ডিকেট নিয়ন্ত্রক জাবি ছাত্রলীগ নেতা

ছবি: সোনালীনিউজ

জাবি : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) কর্মচারীর পর এবার শাখা ছাত্রলীগ নেতা ইয়াবা ব্যবসায় জড়িত থাকার খরব পাওয়া গেছে। ইয়াবা সিন্ডিকেট নিয়ন্ত্রণকারী এই ছাত্রলীগ নেতার নাম ভূঁইয়া মোহাম্মদ এনামুল হাসান নোলক। তিনি শাখা ছাত্রলীগের বর্তমান কমিটির সহ-সভাপতি। নোলকের হলের কক্ষ এক মাসেরও বেশি সময় ধরে সিলগালা থাকতে দেখে অনুসন্ধানে তার ইয়াবা ব্যবসায় জড়িত থাকার তথ্য উঠে এসেছে।

ছাত্রলীগ নেতা নোলক থাকতেন বিশ্ববিদ্যালয়ের আ ফ ম কামালউদ্দিন হলের ২১৩ নম্বর কক্ষে। কিন্তু গত দেড় মাস আগে বিশ্ববিদ্যালয় প্রশাসন রুমটি সিলগালা করে দেন। এখনো রুমটি না খোলায় জনমনে  নানা প্রশ্ন দেখা দেয়। পরে অনুসন্ধানে উঠে আসে এক চাঞ্চল্যকর তথ্য।

মূলত ছাত্রলীগ নেতা নোলক ক্যাম্পাসে একটি ইয়াবা সিন্ডিকেট নিয়ন্ত্রণ করেন। প্রায় দেড় মাস আগে তিনি তার মায়ের ওষুধের পার্সেল নাম দিয়ে একটি পার্সেল আনতে ৪২ ব্যাচের একজন শিক্ষার্থীকে ঢাকার উত্তরায় পাঠান। নোলকের দেয়া ঠিকানা থেকে পার্সেলটি গ্রহণ করে ফেরার পথে ওই শিক্ষার্থীকে তল্লাশি করে পুলিশ। পার্সেলটিতে বেশ কিছু ইয়াবা জব্দ করে পুলিশ তাকে আটক করে। প্রায় দেড় মাস জেল খেটে সম্প্রতি জামিন পেয়েছেন তিনি। ওই সময় ব্যাপারটি জানতে পেরে হল প্রশাসন কর্তৃপক্ষ নোলকের কক্ষটি সিলগালা করে দেন। কিন্তু এর প্রকৃত কারণ প্রকাশ করা হয়নি ফলে ক্যাম্পাসেও বিষয়টি জানাজানি হয়নি।

রুমটি কেন সিলগালা করে রাখা হয়েছে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও আ ফ ম কামাল উদ্দিন হলের প্রভোস্ট সিকদার মো. জুলকারনাইন বলেন, ‘নোলকের ছাত্রত্ব না থাকায় কক্ষটি সিলগালা করে রাখা হয়েছে। ২১৩ নাম্বার কক্ষের আশেপাশে আরও কয়েকজন অছাত্র থাকলেও তাদের কক্ষ সিলগালা করা হয়নি কেন জানতে চাইলে তিনি বলেন, ওই রুমগুলোতেও আমরা পর্যায়ক্রমে অভিযান চালাব।

এদিকে ইয়াবার চালান আনতে গিয়ে শিক্ষার্থী আটকের বিষয়টি তিনি শুনেছেন বলে জানান।

এ ব্যাপারে বক্তব্য জানতে নোলকের ব্যবহৃত নাম্বারটিতে বেশ কয়েকবার চেষ্টা করলেও সেটি বন্ধ পাওয়া যায়। বিষয়ে জানতে চাইলে শাখা ছাত্রলীগ সভাপতি জুয়েল রানা দাবি করেন তিনি বিষয়টা জানেন না। খোঁজ-খবর নেবেন।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!