• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

ঈদ উদযাপন করতে নড়াইলে যাচ্ছেন মাশরাফি


ক্রীড়া প্রতিবেদক আগস্ট ২০, ২০১৮, ০৩:০৭ পিএম
ঈদ উদযাপন করতে নড়াইলে যাচ্ছেন মাশরাফি

ফাইল ছবি

ঢাকা: দেশের ক্রীড়াঙ্গণের ইতিহাসে সব চেয়ে জনপ্রিয় ক্রীড়াবিদ কে? এমন প্রশ্নের উত্তর পেতে বোধহয় খুব বেশি সময় অপেক্ষার প্রয়োজন হবে না। দেশের ক্রিকেট ইতিহাসে সফল অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। নেতৃত্বে সফলতার পাশাপাশি সজ্জন ব্যক্তি পরিচিতি রয়েছে তার। প্রতি বছরই জন্মস্থানে ঈদ উদযাপন করে থাকেন তিনি। এবারও তার ব্যাতিক্রম হচ্ছেনা। পরিবার-পরিজন নিয়ে বাবা-মার সঙ্গেই নড়াইলের মর্তুজা কটেজে পবিত্র ঈদ-উল আজহা উদযাপন করবেন ‘নড়াইল এক্সপ্রেস’ খ্যাত এই ক্রিকেটার।  

এই মুহুর্তে ঢাকায় থাকলেও ঈদের আগের দিন স্ত্রী, পুত্র আর কন্যাকে নিয়ে স্বপ্নের বাড়িতে উঠবেন বাংলাদেশর ওয়ানডে অধিনায়ক। মাশরাফির মা হামিদা মতুর্জা ও বাবা গোলাম মর্তুজা স্বপন জানান, মাশরাফি দেশে থাকলে প্রতিবারই ঈদে মাটি ও এলাকার মানুষের টানে নড়াইলে ছুটে আসে। এবছরও সে (মাশরাফি) নড়াইলে ঈদ করবে।

বাবা স্বপন মর্তুজা বলেন, ‘সব কিছু ঠিক-ঠাক থাকলে মঙ্গলবার (২১ আগস্ট) নড়াইলে আসবে মাশরাফি।’

প্রসঙ্গত, মায়ের স্বপ্ন পূরণ করতেই ‘মর্তুজা কটেজ’ নামে একটি স্বপ্নের বাড়ি তৈরি করেছেন মাশরাফি বিন মর্তুজা। নড়াইল শহরে মহিষাখোলা এলাকায় প্রায় ৩ কাঠা জমির উপর নিজেদের পুরনো বাড়িতেই নতুন ডু-প্লেক্স এ বাড়িটি নির্মাণ করেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সফল অধিনায়ক। ডুপ্লেক্স দোতলা বাড়িটির প্রতিটি তলা ১২৫০ স্কয়ার ফিট। দ্বিতীয় তলায় আছে একটা মাস্টার বেডরুমসহ মোট ৪টি বেডরুম। প্রতিটি বেডরুমের সঙ্গে বাথরুম, প্রতিটি শোবার ঘরের সঙ্গেই রয়েছে বারান্দা।

আরও আছে একটা ফ্যামিলি লিভিং রুম ও কিচেন। বাড়ির নিচতলায় রয়েছে বড় ড্রইং (হল) রুম, একটি ডাইনিং রুম, একটা রান্নাঘর, একটি গেস্ট বেড রুম, একটি কমন বাথরুম, একটা সার্ভেন্ট বেডরুম আর তার সঙ্গে লাগোয়া একটা বাথরুম। এছাড়া রয়েছে দু’টি গাড়ি রাখার পার্কিং ব্যবস্থা। এই বাড়িতেই স্বজনদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করবেন ক্রিকেট তারকা মাশরাফি বিন মর্তুজা।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!