• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ঈদে মনিরের ডবল ধামাকা !


বাবুল হৃদয় মে ২৯, ২০১৮, ১০:৪১ এএম
ঈদে মনিরের ডবল ধামাকা !

‘কান্দি ঝর ঝর-এর কভারে কণ্ঠশিল্পী মনিরুজ্জামান মনির

ঢাকা: সঙ্গীতে নতুন প্রতিভা কণ্ঠশিল্পী মনিরুজ্জামান মনির। মিস্টি রকমারি সুরের স্রোতে যেমনি করে নিজে ভাসেন তেমনি ভাসান শ্রোতাদের। পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ডবল ধামাকা নিয়ে শ্রোতাদের মাতাতে আসছেন মেধাবী এই শিল্পী। নন্দিত অডিও-ভিডিও প্রযোজনা প্রতিষ্ঠান জি সিরিজ-অগ্নিবীণার ব্যানারে প্রথমবারের মতো দুই গানের একক অ্যালবাম প্রকাশ করতে যাচ্ছেন তরুণ এই কণ্ঠশিল্পী। 

কণ্ঠশিল্পী মনিরুজ্জামান মনির

হুমায়ুন চৌধুরীর কথা ও সুরে ‘কান্দি ঝর ঝর’ গানটির সঙ্গীতায়নে রয়েছেন আলাউদ্দিন আলো এবং ‘ভুলে যেও না’ গানটির কথা ও সুর করেছেন ইকন বাবু। ‘কান্দি ঝর ঝর’ শিরোনামের এ অ্যালবামের গান দুটি হচ্ছে- ‘কান্দি ঝর ঝর, কান্দি ঝর ঝর/যারে আমি ভাবলাম আপন সে হইলো যে পর/আমি কান্দি ঝর ঝর’ এবং ‘বৃষ্টি ভেজা এই রাতে, তোমার কথা মনে পড়ে/তোমার কথা ভেবে ভেবে, সারা রাত্রি আমার কাটে’।

অ্যালবাম আকারে জীবনের প্রথম প্রয়াস প্রসঙ্গে মনির বলেন, ‘দুটি গানই চমৎকার কাব্য কথায় লেখা। পাশাপাশি সুরও বুকের ভেতরটাকে স্পর্শ করার মতো। ভালো গাওয়ার জন্য আমি যথা সাধ্য চেষ্টা করেছি। বাকিটা মূল্যায়নের ভার প্রিয় শ্রোতাদের উপর। তবে এই প্রয়াস সবার মনে নতুনত্বের আবেশ ছড়াবে বলে আমার বিশ্বাস।’

কণ্ঠশিল্পী মনিরুজ্জামান মনির

তিনি বলেন, ‘সঙ্গীতপ্রেমীদের আন্তরিক উৎসাহ ও অনুপ্রেরণা পেলে সামনে আরো ভালো কিছু নিয়ে আসার প্রত্যাশা করছি। আশা করি, সবাই গানের সঙ্গে থাকবেন। চলমান দুরবস্থা থেকে আমাদের সঙ্গীতকে হারানো সুদীনে ফিরিয়ে আনবেন।’

আগামী ঈদুল আজহাতেও তার গাওয়া দুটি গান প্রকাশ পাবে বলে জানিয়েছেন মনির। এরই মধ্যে সে প্রস্তুতিও শুরু করেছেন বলে জানিয়েছেন তরুণ এই কণ্ঠশিল্পী। তার এই পথচলা হোক আরো মসৃণ এবং উজ্জ্বলতর। শুভেচ্ছা এবং শুভকামনা সঙ্গীতের এই নব-যাত্রীর জন্য।

কণ্ঠশিল্পী মনিরুজ্জামান মনির

নরসিংদী জেলার মনোহরদীর প্রতাবমহল এলাকার ছেলে মোহাম্মদ মনিরুজ্জামান মনির। স্থানী শাহবুদ্দিন মেমোরিয়াল একাডেমির ছাত্র থাকাকালীন সময় থেকে সুকণ্ঠের জন্য সবার প্রিয়মুখ হয়ে ওঠেন তিনি। একটা সময় স্থানীয় স্কুল-কলেজসহ যেকোনো অনুষ্ঠানে নিয়মিত ডাক পড়ে তার। সহপাঠী-শিক্ষক এবং শুভাকাঙ্ক্ষিদের উৎসাহে গানের প্রতি ভালোবাসাটা যেন শতগুণ বেড়ে যায় সম্ভাবনাময় এ শিল্পীর। 


সোনালীনিউজ/বিএইচ
 

Wordbridge School
Link copied!