• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

ঈদের ৬ দিন আগে-পরে ফেরিতে ট্রাক কাভার্ড ভ্যান চলাচল বন্ধ


নিজস্ব প্রতিবেদক জুলাই ২১, ২০১৯, ০৬:৩৯ পিএম
ঈদের ৬ দিন আগে-পরে ফেরিতে ট্রাক কাভার্ড ভ্যান চলাচল বন্ধ

ঢাকা: নিত্য প্রয়োজনীয় পণ্য ও কোরবানির পশুবাহী ট্রাক ছাড়া ঈদের আগের তিনদিন ও পরের তিনদিন ফেরিতে সাধারণ ট্রাক এবং কাভার্ড ভ্যান পারাপার বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। 

রোববার (২১ জুলাই) নৌ মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

রোববার ঈদুল আজহা উপলক্ষে বিদ্যুৎ ভবনে লঞ্চ-ফেরি-অন্যান্য জলযান সুষ্ঠুভাবে চলাচল, যাত্রীদের নিরাপত্তা নিশ্চিতকরণ সংক্রান্ত সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। সভায় জানানো হয়, এ সময়ে সব ধরনের মালবাহী জাহাজ ও বালুবাহী বাল্কহেড চলাচল করতে পারবে না। আর ঈদের আগের ও পরের পাঁচদিন দিনের বেলায়ও বাল্কহেড চলাচল বন্ধ থাকবে। এতে সভাপতিত্ব করেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

এ সময় নৌপরিবহন প্রতিমন্ত্রী বলেন, ঈদুল ফিতরের সময় যাত্রীদের নিরাপদ যাতায়াতে মন্ত্রণালয় একটি টিমওয়ার্কের মাধ্যমে ভাল কাজ করেছিল।

এবারের ঈদুল আজহায়ও সবাই মিলে ঈদযাত্রাকে আরও নিরাপদ রাখতে চাই জানিয়ে তিনি বলেন, অতিবৃষ্টি ও বন্যায় ফেরি চলাচলে বিঘ্ন ঘটলেও আমাদেরকে আরও দায়িত্ব নিয়ে কাজ করতে হবে। কোরবানির পশু আনতে নৌপথে অনেক সময় অপ্রীতিকর ঘটনা ঘটে। এসব বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনীকে বেশি নজর দিতে হবে।

নৌ মন্ত্রণালয়ের সচিব মো. আবদুস সামাদ, বিআইডব্লিউটিসির চেয়ারম্যান প্রণয় কান্তি বিশ্বাস, বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমডোর এম মাহবুব উল ইসলাম, নৌপরিবহন অধিদপ্তরের মহাপরিচালক কমডোর সৈয়দ আরিফুল ইসলাম, নৌপুলিশের ডিআইজি আতিকুল ইসলাম, কোস্ট গার্ড ঢাকা জোনের কমান্ডার রেজাউল হাসান, বিভিন্ন জেলার জেলা প্রশাসক এবং পুলিশ সুপার, লঞ্চ মালিক, নৌযান শ্রমিক নেতারা সভায় উপস্থিত ছিলেন ।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!