• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

উইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টে খেলছেন না সাকিব?


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ২১, ২০১৮, ০৫:৫২ পিএম
উইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টে খেলছেন না সাকিব?

ঢাকা: বন্দরনগরী চট্টগ্রামে টেস্ট সিরিজ শুরুর আগ মুহূর্তে বাংলাদেশ শিবিরে দুশ্চিন্তার কালো মেঘ। অধিনায়ক সাকিব আল হাসানকে নিয়ে যে তৈরি হয়েছে সংশয়। তিনি খেলতে পারবেন তো? এখন এই প্রশ্নটাই বড় হয়ে দেখা দিয়েছে। সাকিবকে রেখেই চট্টগ্রাম টেস্টের দল দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

চট্টগ্রামে গিয়ে সাকিব দুদিন ধরে ব্যাটিং-বোলিং অনুশীলনও করেছেন। অথচ টেস্টের আগের দিন খোদ অধিনায়ককে নিয়েই সংশয়! বুধবার জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুশীলনের চেয়ে সাকিব খেলছেন কিনা এটা নিয়ে বেশি আলোচনা হলো। সেই আলোচনা সংবাদমাধ্যমের কল্যাণে গোটা দেশেই ছড়িয়ে পড়ল।

অবশ্য দুপুরে সংবাদ সম্মেলন কক্ষে এসে সাকিব নিজেই জানালেন, তাঁর হাতের অবস্থা ‘পুরোপুরি ভালো’। খেলাটা যেহেতু পাঁচদিনের তাই শঙ্কাটা থেকেই যাচ্ছে।

সাকিব বলছেন, ওয়ানডে বা টি-টোয়েন্টি হলে এত চিন্তা-ভাবনার কিছু ছিল না, ‘পাঁচ দিন খেলাটা কতটা চ্যালেঞ্জিং হবে সেটা সবাই জানি। এ কারণে একটু হলেও দ্বিধা তৈরি হচ্ছে। ওই অবস্থাতে আমি এসেছি কি না...আমি মাত্র আজকের দিনসহ চার সেশন অনুশীলন করছি। মাঝে দুইটা সেশন ছিল ঐচ্ছিক। দেখা যাক। শেষ পর্যন্ত অপেক্ষা করতে হবে খেলছি কি না।’

এই অপেক্ষার অর্থই হলো সংশয়। বৃহস্পতিবার থেকে প্রথম টেস্ট শুরু। সাকিবকে পাওয়া যাবে কিনা বলা মুশকিল। অবশ্য বিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী জানিয়েছেন, সাকিব অনুশীলন শুরুর পর নতুন করে ব্যথা কিংবা চোট নিয়ে কোনো নেতিবাচক কিছু গত কদিনে শোনেননি। তবে বুধবার সন্ধ্যায় বসে হয়তো সব চূড়ান্ত হবে।

সাকিব আঙুলে চোট পেয়েছিলেন জানুয়ারিতে ঘরের মাঠে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে। চোট নিয়ে পরে শ্রীলঙ্কায় নিদাহাস ট্রফি এবং ওয়েস্ট ইন্ডিজ সফর করেছিলেন। গত এশিয়া কাপের মাঝপথে সাকিবকে দেশে ফিরতে হয়েছিল ওই চোটের কারণে। এরপর ঢাকার অ্যাপোলো হাসপাতালে ভর্তি। তারপর অস্ট্রেলিয়ায় বিশেষজ্ঞ চিকিৎসক দেখিয়ে পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে দিয়ে গেছেন বিশ্বসেরা অলরাউন্ডার।

প্রায় তিন মাস মাঠে বাইরে থাকার পর গত বুধবার থেকে শুরু করেছেন অনুশীলন। নির্বাচকেরা তাঁকে রেখেই চট্টগ্রাম টেস্টের দল দিয়েছে। সাকিবের কথা শুনে মনে হয়েছে, প্রথম টেস্টে তাঁর খেলার সম্ভাবনা নেই!

সোনালীনিউজ/আরআইবি/এমএইচএম

Wordbridge School
Link copied!