• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

উইন্ডিজের ৬ উইকেট তুলে নিয়েছে মোস্তাফিজ-রুবেলরা


ক্রীড়া প্রতিবেদক ডিসেম্বর ১১, ২০১৮, ০৮:১৯ পিএম
উইন্ডিজের ৬ উইকেট তুলে নিয়েছে মোস্তাফিজ-রুবেলরা

ছবি: সংগৃহীত

ঢাকা: স্বাগতিক বাংলাদেশের ছুঁরে দেয়া ২৫৬ রানের চ্যালেঞ্জ মোকাবেলা করতে নেমে কাঙ্খিত লক্ষ্যেই এগোচ্ছিল ওয়েস্ট ইন্ডিজ। তবে সময় মতো জ্বলে উঠেছে স্বাগতিক দলের পেসাররা। এরইমধ্যে ক্যারিবীয়দের ৬ ব্যাটসম্যান সাজঘরে ফেরৎ পাঠিয়েছে মোস্তাফিজ-রুবেলরা।  

লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই উইকেট হারিয়ে চাপে পড়ে উইন্ডিজ। নিজের প্রথম স্পেলে প্রথম ওভারের দ্বিতীয় বলেই চন্দ্রপল হেমরাজকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন মেহেদী হাসান মিরাজ। এরপর প্রতিরোধ গড়েন শাই হোপ এবং ড্যারেন ব্রাভো। তাদের প্রতিরোধ ভাঙেন রুবেল হোসন। ৪৩ বলে এক চার, এক ছক্কায় ২৭ রান করা ব্রাভো সরাসরি বোল্ড করে সাজঘরে ফেরৎ পাঠান রুবেল।  

৭০ রানে ২ উইকেট হারানো ক্যারিবীয়দের ইনিংস নতুন করে গোছাতে চেষ্টা করে শাই হোপ আর মারলন স্যামুয়েলস। প্রথম ওয়ানডেতে ৭ রানের জন্য হাফসেঞ্চুরি মিস করলেও দ্বিতীয় ম্যাচে ভুল করেননি শাই হোপ। ক্যারিয়ারের ৮ম অর্ধ শতক তুলে নেন এই ক্যারিবীয় ব্যাটসম্যান। স্যামুয়েলসের হোপের ৬২ রানের জুটির ভেঙে দেন মোস্তাফিজুর রহমান। মুশফিকের হাতে ধরা পড়ে বিদায় নেয়ার আগে ২৭ রান করেন স্যামুয়েলস।

পরের ওভারেই আরও একটি উইকেট পেতে পারত বাংলাদেশ। কিন্তু রুবেল হোসেনের করা ৩০তম ওভারের ৫ম বলটি হেটমায়ারের ব্যাটে লেগে উপরে উঠে গেলেও তালুবন্দি করতে পারেননি ইমরুল কায়েস। উল্টো আহত হয়ে মাঠ ছাড়েন এই ওপেনার। তবে হেটমায়ারকে বেশি দুর এগোতে দেননি মোস্তাফিজুর রহমান। ভয়ঙ্কর হয়ে ওঠার মুহুর্তেই এই উইন্ডিজ ব্যাটসম্যান শিকার করেন বাংলাদেশের কাটার মাস্টার। বদলি খেলোয়াড় নাজমুল ইসলামের তালুবন্দি হওয়ার আগে ১০ বলে ১৪ রান করেন তিনি।  

পরের ওভারে বল হাতে আক্রমণে আসেন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। ক্যারিবীয় দলপতি রোভম্যান পাওয়েলকে সৌম্য সরকারের হাতে ক্যাচ দিতে বাধ্য করেন নড়াইল এক্সপ্রেস। এরপর আবার আঘাতা হানেন মোস্তাফিজ। এবার ফিজের শিকার হন রোস্টন চেজ। তামিমের হাতে ধরার পড়ার আগে ৯ রান করেন এই ক্যারিবীয় পেসার।

তবে এক প্রান্ত আগলে রেখে উইন্ডিজকে জয়ের স্বপ্ন দেখাচ্ছেন শাই হোপ। দলের বিপর্যয়ে একাই লড়াই চালিয়ে যান তিনি। শুধু তাই নয়, ওয়ানডে ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি তুলে নিয়েছেন ক্যারিবীয় এই ওপেনার। এই প্রতিবেদন তৈরি করার সময় ৬ উইকেট হারিয়ে ২০৬ রান সংগ্রহ করেছে সফরকারি ক্যারিবীয় দল। শাই হোপ ১০৯ এবং পল ৬ রান নিয়ে অপরাজিত আছেন। 

এর আগে নিজেদের  ‘শততম’ ওয়ানডে খেলতে নামেন মাশরাফি বিন মর্তুজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহীম এবং মাহমুদউল্লাহ রিয়াদ। মাইলফলকের ম্যাচে ব্যাট হাতে জ্বলে উঠেন সাকিব, মুশফিক এবং তামিম ইকবাল। তুলে নেন হাফ সেঞ্চুরি। তাদের হাফ সেঞ্চুরিতে ভর করে ৭ উইকেটে ২৫৫ রান সংগ্রহ করে বাংলাদেশ দল। সাকিব ৬২ বলে সর্বোচ্চ ৬৫, তামিম ৬৩ বলে ৫০ এবং মুশফিক করেন ৮০ বলে ৬২ রান।

উইন্ডিজের পক্ষে ওশানে থমাস সর্বোচ্চ ৩টি উইকেট শিকার করেন। এছাড়া রোভম্যান পাওয়েল, কেমার রোচ, দেবেন্দ্র বীশু ও কেমো পল একটি করে উইকেট নিয়েছেন।  

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!