• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

উত্তর সিটি কর্পোরেশন নির্বাচন : আ.লীগ বনাম বিএনপি!


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ১৮, ২০১৯, ০৩:৩৩ পিএম
উত্তর সিটি কর্পোরেশন নির্বাচন : আ.লীগ বনাম বিএনপি!

ঢাকা : আওয়ামী লীগের দায়িত্বশীল সূত্রগুলো বলছে, গার্মেন্টস ব্যবসায়ী আতিকুল ইসলাম মনোনয়ন পাবেন যেহেতু মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এর আগে তাকে মনোনয়ন দিয়েছিলেন। ফলশ্রুতিতে মনোনয়ন পরিবর্তনের কোন সম্ভাবনা নেই।

আতিককে মনোনয়ন দেয়ার পর নির্বাচন না হলেও আতিকের কর্মতৎপরতা বন্ধ হয়নি। ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত জাতিয় সংসদ নির্বাচনেও আতিকুল ইসলাম গুরুত্বপূর্ন ভূমিকা পালন করেছেন।

এই সময়ের মধ্যে তিনি আওয়ামী লীগের সঙ্গে সম্পর্ক বাড়িয়েছেন এবং এলাকায় পরিচিতিও বাড়িয়েছেন। যার ফলশ্রুতিতে আওয়ামী লীগ ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে বিকল্প কিছু ভাবছে না।

অন্যদিকে এই নির্বাচনের জন্য বিএনপি থেকে তাবিথ আউয়ালকে মনোনয়ন দেয়া হয়েছিল। এখন বিএনপি সিদ্ধান্ত নিয়েছে যে বর্তমান নির্বাচহ্ন কমিশনের অধীনে তারা কোন নির্বাচনে যাবে না।

তবে বিএনপির একাধিক সূত্র বলছে, তাবিথ নির্বাচনের ব্যাপারে আগ্রহী এবং সে নির্বাচনে অংশগ্রহণ করতে চায়। বিএনপি যেন শেষ পর্যন্ত নির্বাচনে অংশগ্রহণ করে সেজন্য প্রয়োজনে তাবিথ লন্ডনে তদ্বির করবেন। কিন্তু এখন পর্যন্ত বিএনপি নির্বাচনে যাবে কি যাবে না তা নিশ্চিত নয়। তবে শেষ পর্যন্ত যদি বিএনপি নির্বাচনে অংশ নেয় তাহলে তাবিথই বিএনপির প্রার্থী হিসেবে নির্বাচন করবেন।

অন্য দলগুলো নির্বাচনে কি করবে তা এখনও স্পষ্ট নয়। জাতীয় পার্টি নির্বাচনে অংশগ্রহণ করবে কি করবে না তা নিয়ে কোন সুস্পষ্ট আলোচনা হয়নি।  জাতীয় পার্টির কো-চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, ‘কথাবার্তা শুরু করিনি।

যেহেতু আমরা মহাজোটে আছি সেহেতু এ বিষয়টি নিয়ে  আলোচনা করে আমরা সিদ্ধান্ত নিবো। অন্য দলগুলোর এই সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে কোন উৎসাহ নেই।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!