• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে আ.লীগের ঝাড়ু মিছিল


কুড়িগ্রাম প্রতিনিধি এপ্রিল ২৫, ২০১৯, ০৭:০৪ পিএম
উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে আ.লীগের ঝাড়ু মিছিল

কুড়িগ্রাম: জেলার ফুলবাড়ীতে সদ্য বিজয়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম রব্বানীর বিরুদ্ধে ঝাড়ু ও জুতা মিছিল বের করেছে ফুলবাড়ী উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলো।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকালে শত শত নারী-পুরুষ ঝাড়ু ও জুতা হাতে মিছিল নিয়ে শহর প্রদক্ষিণ করে জিরো পয়েন্টে এসে শেষ হয়। পরে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্টিত হয়।

এ সময় বক্তব্য দেন, ফুলবাড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি আতাউর রহমান শেখ, জেলা পরিষদ সদস্য আহাম্মদ আলী রতন পোদ্দার, শিমুলবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান এজাহার আলী, ফুলবাড়ী ইউপি চেয়ারম্যানের বোন লাভলী বেগম, আনন্দ ইসলাম প্রমুখ।

প্রতিবাদ সমাবেশে ফুলবাড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি আতাউর রহমান শেখ জানান, নৌকার পক্ষে কাজ করায় বেশ কিছুদিন ধরে উপজেলা চেয়ারম্যান আমার কর্মীদের ধারাবাহিকভাবে হামলা করে আসছে। শুধু তাই নয় বাড়িতে হামলা ও অগ্নিসংযোগের ঘটনাও ঘটেছে। একই কারণে শিমুলবাড়ী ইউপি চেয়ারম্যান এজাহার আলীর উপর সন্ত্রাসী হামলা ও ইউনিয়ন পরিষদের দরজা-জানালা ও আসবাবপত্র ভাঙচুর, নাওডাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান হাসেন আলীর ব্যবসা প্রতিষ্ঠান ভেঙ্গে গুড়িয়ে দেয়। ফলে উপজেলাব্যাপী ত্যাগী আওয়ামী লীগ নেতাকর্মী সন্ত্রাসী গোলাম রব্বানীর ভয়ে আতঙ্কিত হয়ে পরেছে। প্রশাসন অদৃশ্য কারণে সন্ত্রাসীদের গ্রেপ্তার না করায় আজ প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়।

ফুলবাড়ী থানার ওসি খন্দকার ফুয়াদ রুহানী প্রতিবাদ সমাবেশের বিষয়টি স্বীকার করে বলেন, এ ব্যাপারে ফুলবাড়ী থানায় ৭জনকে আসামি করে একটি মামলা দায়ের হয়েছে।

উল্লেখ্য, গত ৩১ মার্চ ফুলবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী গোলাম রব্বানী বিজয়ী হওয়ার পর নৌকা প্রার্থী আতাউর রহমান শেখের লোকজনের ওপর হামলা, বাড়িঘর ভাঙচুরের ঘটনা ঘটায়। গত ১৮ মার্চ রাত সাড়ে ৯টায় ফুলবাড়ী ব্রাক অফিসের সামনে ধাওয়া করে ফুলবাড়ী ইউপি চেয়ারম্যান হারুন অর রশীদ হারুনকে আটক করে তারা।

এসময় উপজেলা চেয়ারম্যান গোলাম রব্বানী, তার ছেলে সরকার মনোয়ার পাশা, চাচাতো ভাই আপেল মেম্বারসহ কয়েকজন সন্ত্রাসী রাস্তায় ফেলে নির্দয়ভাবে পেটায়। পরে তাকে মৃত ভেবে ফেলে রেখে যায়। গুরুত্বর আহত হারুন চেয়ারম্যান বর্তমানে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে। এরই প্রতিবাদে ফুলবাড়ী উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ শহরে বিক্ষোভ মিছিল, সমাবেশ ও মানববন্ধন করে।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!