• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

উরুগুয়ের পতাকা গায়ে জড়িয়ে বিতর্কে গ্রিজম্যান!


ক্রীড়া ডেস্ক জুলাই ১৬, ২০১৮, ০৭:১৪ পিএম
উরুগুয়ের পতাকা গায়ে জড়িয়ে বিতর্কে গ্রিজম্যান!

ঢাকা: কিছুক্ষণ আগেই ক্রোয়েশিয়াকে ৪-২ গোলে হারিয়ে দ্বিতীয়বার বিশ্বকাপ জিতেছে ফ্রান্স। ফরাসি খেলোয়াড়দের মাঝে তাই উত্তেজনা থাকাটাই স্বাভাবিক। কিন্তু তাই বলে অন্য দেশের পতাকা নিয়ে বিশ্বকাপ জয়ের উৎসব! সেটাই করলেন ফাইনালের সেরা খেলোয়াড় আঁতোয়া গ্রিজমান।  

রোববার লুঝনিকি স্টেডিয়ামের মিক্সড জোনে উরুগুয়ের জাতীয় পতাকা কাঁধে বিশ্বকাপ সেলিব্রেশেনে মেতে ওঠেন এই ফ্রান্সের তারকা ফুটবলার। লাতিন আমেরিকার এই দেশটি নিয়ে গ্রিজম্যানের ভালবাসা সকলেরই জানা। তবে বিশ্বকাপ জেতার পর সেলিব্রেশনের সময় হঠাৎ কেন অন্য দেশের পতাকা বেছে নিলেন গ্রিজম্যান, সেটা নিয়ে শুরু হয়ে যায় বিতর্ক।
 
গ্রিজম্যান অবশ্য বিষয়টিকে গুরুত্ব দিতে নারাজ। উরুগুয়ের জাতীয় পতাকা গায়ে জড়িয়েই চলে আসেন সাংবাদিক বৈঠকে। এরপর তিনি জানান, ‘ক্লাব ফুটবলে উরুগুয়ের ফুটবলাররা তার সতীর্থ। তাই উরুগুয়েকে নিয়ে তার বিশেষ ভালবাসা রয়েছে। মিক্সজোনে উরুগুয়ের এক সাংবাদিক তাঁর হাতে সে দেশের পতাকা তুলে দেন।’ এরপর আনন্দের সঙ্গেই সেই পতাকা কাঁধে জড়িয়ে নেন গ্রিজম্যান।

সেই সঙ্গে গ্রিজম্যান আরও জানিয়েছেন, ‘উরুগুয়ে দেশটাকে আমি সম্মান করি। ফুটবল কেরিয়ারে উরুগুয়ের মানুষের সঙ্গে অনেকবার সাক্ষাৎ হয়েছে। সেদেশের সংস্কৃতি-মানুষ সবই আমার পছন্দের।’

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!