• ঢাকা
  • মঙ্গলবার, ১৯ মার্চ, ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

উৎকণ্ঠায় ববিতা, আমজাদ ভাই কেমন আছেন?


বিনোদন প্রতিবেদক নভেম্বর ২১, ২০১৮, ০১:২৭ পিএম
উৎকণ্ঠায় ববিতা, আমজাদ ভাই কেমন আছেন?

বিমানবন্দরে ববিতা

ঢাকা: টানা ৪ মাস পর কানাডা থেকে ঢাকায় ফিরেছেন কিংবদন্তি নায়িকা ববিতা। ১৯ নভেম্বর মধ্যরাতে রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামেন তিনি। দেশে এসেই প্রথমেই তিনি উৎকণ্ঠা নিয়ে খোঁজ নেন অসুস্থ চলচ্চিত্র ব্যক্তিত্ব আমজাদ হোসেনের। উৎকণ্ঠা নিয়ে ববিতা জানতে চান‘আমজাদ ভাই কেমন আছেন? কী অবস্থা তার।

ববিতা বললেন, ‘আমজাদ ভাই হাসপাতালে ভর্তি হয়েছেন, অবস্থা সংকটাপন্ন- খবরটা আমি কানাডায় বিমানে ওঠার কিছুক্ষণ আগে পাই। কিন্তু বিমানে থাকার কারণে বিস্তারিত খবর নিতে পারিনি। পুরোটা পথ আমজাদ ভাইয়ের জন্য দুশ্চিন্তা করেছি। উনার সুস্থতার জন্য দোয়া করেছি।’

আমজাদ হোসেন

ঢাকাই চলচ্চিত্রের নন্দিত এই অভিনেত্রী জানান, টানা চার মাস পর দেশে ফিরেছেন তিনি। কানাডায় ছিলেন একমাত্র ছেলে অনিকের সঙ্গে। তবে ঢাকায় ফিরেছেন একাই।

বলে রাখা প্রাসঙ্গিক, চলচ্চিত্র ব্যক্তিত্ব আমজাদ হোসেন নির্মিত বেশ কয়েকটি চলচ্চিত্রে অভিনয় করেছেন ববিতা। একসঙ্গে তাদের প্রথম ছবি ‘নয়নমণি’। মুক্তি পায় ১৯৭৬ সালে। এতে নাম ভূমিকায় অভিনয় করে শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে ববিতা অর্জন করেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। আমজাদ হোসেনের পরিচালনায় ববিতার ক্যারিয়ারের আরও দুটি উল্লেখযোগ্য ছবি হলো ‘গোলাপী এখন ট্রেনে’ (১৯৭৮) এবং  ‘গোলাপী এখন ঢাকায়’ (১৯৭৮)।
বিশ্লেষকরা বলে থাকেন, ববিতার দীর্ঘ এবং সফল ক্যারিয়ারে আমজাদ হোসেনের উপরোক্ত তিনটি ছবির ভূমিকা অনেক।

১৮ নভেম্বর সকালে নিজ বাসায় ঘুমের মধ্যে আমজাদ হোসেনের স্ট্রোক হয়। এরপর তাকে দ্রুত রাজধানীর আয়েশা মেমোরিয়াল হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য তাকে সকাল সাড়ে ১০টার দিকে ইমপালস হাসপাতালে ভর্তি করা হয়।

তার চিকিৎসার তত্ত্বাবধান করছেন হাসপাতালের নিউরোলজি বিভাগের চিকিৎসক মহিউদ্দিন। তিনি জানান, আমজাদ হোসেন এখন পর্যবেক্ষণে আছেন।
চলতি বছরই থাইল্যান্ডের সুকুমভিত হাসপাতালে চিকিৎসার পর সুস্থ হয়ে দেশে ফেরেন তিনি। সে সময় তার ক্ষুদ্রান্ত্রে দুটি সফল অস্ত্রোপচার হয়েছিল।
৭৬ বছর বয়সী এই চলচ্চিত্র ব্যক্তিত্ব নানা ধরনের কাজের জন্য সমাদৃত। একাধারে তিনি চলচ্চিত্র পরিচালনা, প্রযোজনা, অভিনেতা, গীতিকার ও সাহিত্যিক হিসেবে কাজ করছেন।

তিনি একাধিক চলচ্চিত্র জাতীয় পুরস্কারের সম্মান পেয়েছেন। নিজের কাজের স্বীকৃতিস্বরূপ একুশে পদক, স্বাধীনতা পদকসহ একাধিক রাষ্ট্রীয় ও আন্তর্জাতিক পুরস্কারে ভূষিত হয়েছেন তিনি।

সোনালীনিউজ/বিএইচ

Wordbridge School
Link copied!