• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

উৎসর্গকৃত বইয়ের মোড়ক উন্মোচনে অভিনেত্রী ফারজানা ছবি


নিজস্ব প্রতিবেদক মার্চ ১, ২০২০, ০৩:১৭ পিএম
উৎসর্গকৃত বইয়ের মোড়ক উন্মোচনে অভিনেত্রী ফারজানা ছবি

ঢাকা: গত কয়েক বছর ধরে অভিনেতা ও নাট্যকার রেজাউর রহমান রিজভীর আমন্ত্রণে একুশে বইমেলায় সপরিবারে আসেন জনপ্রিয় অভিনেত্রী ফারজানা ছবি। এ বছরও রিজভীর আমন্ত্রণে তিনি সপরিবারে মেলায় এসেছেন বইমেলার একবারে শেষ দিনের শেষ প্রহরে। তবে এবারের বইমেলায় ছবির আসার উপলক্ষটা একটু অন্যরকম।

এবারের বইমেলায় রেজাউর রহমান রিজভী তার ৬ষ্ঠ বই ‘শেষ অধ্যায়’ উৎসর্গ করেছেন অভিনেত্রী ফারজানা ছবিকে। আর সেই বইয়ের মোড়ক উন্মোচনও করলেন ছবি নিজেই। শনিবার (২৯ ফেব্রুয়ারি) রাতে প্রকাশনা সংস্থা দেশ পাবলিকেশন্সের স্টলে মোড়ক উন্মোচনে আরো উপস্থিত ছিলেন গায়িকা ও সংবাদপাঠক লোপা হোসাইন, কবি ও গীতিকার সীরাজুম মুনীর, ঢাকা কর্মাস কলেজের শিক্ষক ও ফারজানা ছবির জীবনসঙ্গী তন্ময় সরকার ও লেখক রেজাউর রহমান রিজভীসহ আরো অনেকে।

এ প্রসঙ্গে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে রোববার সকালে অভিনেত্রী ফারজানা ছবি নিজের অনুভূতি প্রকাশ করে লেখেন, ‘অভিনয় জীবনে অজস্র পাওয়া না পাওয়া আমার রয়েছে। তবু একটুখানি ভালোবাসা ও সম্মানের সূক্ষ্ম এক আকাক্সক্ষার মৃদু অনুরণনে প্রতি মুহূর্তে নতুন প্রাণে বাঁচিয়ে রাখি আমার অভিনেত্রী স্বত্ত্বাকে। 
আমার এ চেষ্টায় যে মানুষগুলো কখনোই আমায় পিছপা হতে দেয়নি তাঁদের মাঝে অন্যতম একটি নাম রিজভী ভাই। আমাকে দেয়া তাঁর এবারের উপহারে আমি কেবল অবাক হয়েছি বললে ভুল বলা হবে। তিনি অভিনয়শিল্পী ছবিকে উপহার দিয়েছেন এক ‘আলোর ডানা’, যে ডানায় ভর করে আমি স্বপ্ন দেখি অসীমে যাওয়ার, যে আলোর বিচ্ছুরণে আমার শিল্পী জীবন হবে উদ্ভাসিত। অভিনয়শিল্পী ছবিকে উৎসর্গ করে লেখা তার এই বই আমার হাতে দিয়ে গেলো স্বপ্ন আকাঁর স্বর্গীয় এক তুলি। রিজভী ভাই, আপনার প্রতি শ্রদ্ধা।

প্রসঙ্গত, গত কয়েক বছরের ধারাবাহিকতায় এবারের মেলাতেও প্রকাশিত হয় টেলিভিশন নাট্যকার সংঘের প্রচার ও প্রকাশনা সম্পাদক রেজাউর রহমান রিজভী নতুন বই ‘শেষ অধ্যায়’। এটি তার ২য় নাটকের বই। ‘শেষ অধ্যায়’ নাটকটি ২০১৫ সালের ঈদুল ফিতরে একুশে টেলিভিশনে ৬ পর্বের ধারাবাহিক নাটক হিসেবে প্রচারিত হয়েছিল। সেই নাটকটিকেই এবার বই আকারে প্রকাশ করে দেশ প্রকাশনী।

সোনালীনিউজ/আরআর/এসআই

Wordbridge School
Link copied!