• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

উড়ছে সাকিবের ঢাকা, মাহমুদউল্লাহদের ঝুলি ফাঁকা


ক্রীড়া প্রতিবেদক জানুয়ারি ৮, ২০১৯, ০৪:২৭ পিএম
উড়ছে সাকিবের ঢাকা, মাহমুদউল্লাহদের ঝুলি ফাঁকা

ছবি: সংগৃহীত

ঢাকা: বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরের পঞ্চম ম্যাচে নিজেদের দ্বিতীয় জয় তুলে নিল ঢাকা ডায়নামাইটস। মাহমুদউল্লাহ রিয়াদের খুলনা টাইটান্সকে টুর্নামেন্টে দ্বিতীয় হারের স্বাদ পাইয়ে দিয়ে ১০৫ রানের বড় জয় পেয়েছে সাকিব আল হাসানের দল।  

আগে ব্যাট করে হযরতউল্লাহ জাজাইয়ের দুরন্ত ব্যাটিংয়ের ওপর ভর করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৯২ রান সংগ্রহ করে ঢাকা ডায়নামাইটস। জবাবে ১৯৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ১৩ ওভারে ৮৭ রানে গুটিয়ে যায় খুলনা টাইটান্স।

ব্যাট করতে নেমে ওপেনার পল স্টার্লিংকে হারিয়ে শুরুতেই হোঁচট খায় খুলনা। এই আইরিশ ব্যাটসম্যানকে আন্দ্রে রাসেলের হাতে ক্যাচ দিতে বাধ্য করেন সাকিব আল হাসান। শুরুর ধাক্কা কাটিয়ে ওঠতে না উঠতেই বিদায় নেন জহুরুল ইসলামও। সুনিল নারাইনের বলে রুবেল হোসেনের তালুবন্দি হয়ে ফেরেন তিনি।

এরপর আবারও আঘাত হানেন সাকিব। সাকিবের শিকার হয়ে ফেরার আগে ১৬ বলে ১ চারের বিপরীতে ৩ ছক্কায় ৩১ রান করেন জুনায়েদ। চাপ সামলাতে পারেন নি অধিনায়ক মাহমুদউল্লাহও। শুভাগত হোমের শিকার হয়ে সাজঘরে ফেরার আগে খুলনার স্কোর বোর্ডে মাত্র ৮ রান যোগ করেন এই অলরাউন্ডার। প্রথম ম্যাচের মত এই ম্যাচেও নিজেকে প্রমাণ করতে পারেন নি নাজমুল হোসেন শান্ত। মোহর শেখের বলে রাসেলের তালুবন্দি হয়ে ফেরেন তিনি।

একের পর এক উইকেট হারিয়ে আর ঘুরে দাঁড়াতে পারেনি খুলনা টাইটান্স। দ্রুত ফিরে যান উইজ, তাইজুল ও শরিফুল। উইজকে সাকিব এবং শরিফুলকে বিদায় করেন নারাইন। তাইজুল-জহির বিদায় নেন রানআউটে। নবম ব্যাটসম্যান হিসেবে জহির খান ফিরলে হার মেনে নেন মাহেলা জয়াবর্ধনের শিষ্যরা। কেননা ফিল্ডিংয়ের সময় আঘাত পেয়ে মাঠ ছাড়েন আলি খান। আর ফিরতে পারেন নি। ফলে ৮৭ রানে থেমে যায় খুলনার স্কোর বোর্ড। হার মানে ১০৫ রানের বড় ব্যবধানে।    

ঢাকা ডায়নামাইটসের হয়ে অধিনায়ক সাকিব আল হাসান সর্বোচ্চ ৩টি উইকেট শিকার করেন। সুনিল নারাইন শিকার করেন ২ উইকেট।

মঙ্গলবার (৮ জানুয়ারি) মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে নিজেরা ব্যাটিং না নিয়ে খুলনা টাইটান্সের মাহমুদউল্লাহ রিয়াদের হাতে ব্যাট তুলে দেন ঢাকা ডায়নামাইটস অধিনায়ক সাকিব আল হাসান। ব্যাট করতে নেমে এটা যে ভুল সিদ্ধান্ত ছিল সেটি প্রমাণ করতে বেশি সময় নেননি ঢাকার দুই ওপেনার। আগের ম্যাচেও দুরন্ত ব্যাটিং করে ঢাকা স্কোরবোর্ডে ১৮৯ রান তুলেছিল। রাজশাহী কিংসের বিপক্ষে বড় জয় দিয়েই শুরু হয়েছিল ঢাকার বিপিএল অভিযান।

এদিনও ওপেনিং জুটিতে ৬৭ রান তোলে ঢাকা ডায়নামাইটস। এই জুটিই বড় স্কোর গড়তে সাহায্য করেছে। সুনিল নারিন ১৯ রান করেন। ১৪ বলে এক চার আর দুই ছক্কায় এই রান করেন তিনি। তবে গত ম্যাচের মতো এই ম্যাচেও ব্যাট হাতে ঝড় তুলেছেন হযরতউল্লাহ জাজাই। অবশ্য ফিফটি করার নিজের ইনিংসটাকে বেশিদূর নিয়ে যেতে পারেননি। আউট হয়েছেন ৫৭ রানে। ৩৬ বলে তিন চার আর পাঁচ ছক্কায় এই রান করেছেন জাজাই।

রান পেয়েছেন ক্যারিবীয় দুই অলরাউন্ডার কাইরন পোলার্ড ও আন্দ্রে রাসেল। পোলার্ড ১৬ বলে ২৭ আর রাসেল ২২ বলে ২৫ রান করেন। শেষ পর্যন্ত ২০ ওভারে ৬ উইকেটে ১৯২ রানের বড় সংগ্রহ পায় ঢাকা ডায়নামাইটস। এক ওভার হাত ঘুরিয়ে মাত্র ২ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন পল স্টারলিং। সমসংখ্যক উইকেট পেয়েছেন ডেভিড উইজেও।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!