• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
এনামুল হক বিজয়ের টানা তৃতীয় সেঞ্চুরি

উড়তে থাকা আবাহনীকে মাটিতে নামাল প্রাইম ব্যাংক


ক্রীড়া প্রতিবেদক মার্চ ২২, ২০১৯, ০৬:৩০ পিএম
উড়তে থাকা আবাহনীকে মাটিতে নামাল  প্রাইম ব্যাংক

ঢাকা: গত দুই ম্যাচে লিজেন্ডস অব রূপগঞ্জ-শেখ জামালের পর ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগে আজ আবাহনী লিমিটেডের বিপক্ষেও সেঞ্চুরি করলেন প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের ওপেনার এনামুল হক। তার ১০২ রানের সুবাদে এবারের আসরে প্রথম হারের স্বাদ পেলো আবাহনী। প্রাইম ব্যাংকের কাছে ১৬ রানে হেরেছে আবাহনী। প্রথম তিন জয়ের পর চতুর্থ ম্যাচে এসে প্রথম হারের স্বাদ নিলো আবাহনী। তারপরও ৫ খেলায় ৪ জয় ও ১ হারে ৮ পয়েন্ট নিয়ে রান রেটে এগিয়ে থেকে টেবিলের শীর্ষেই আছে আবাহনী। সমানসংখ্যক ম্যাচে সমান ৮ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে প্রাইম ব্যাংক।

ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিং নেয় আবাহনী। ওপেনার জাকির হাসানের সাথে ৫০ রানের জুটি গড়ার পর ভারতের অভিমন্যু ইয়াস্বরনের সাথে দলের রানের চাকা সচল রাখেন এনামুল। শেখ জামালের বিপক্ষেও শেষ ম্যাচে বড় জুটি গড়েন তারা। দ্বিতীয় উইকেটে ২০৮ বলে ১৯৪ রান যোগ করেন এনামুল- অভিমন্যু জুটি। ঐ ম্যাচে দু’জনই সেঞ্চুরির স্বাদ পেয়েছিলেন । আজও একত্রে জোড়া সেঞ্চুরির পথেই হাটচ্ছিলেন তারা। কিন্তু দুর্ভাগ্য অভিমন্যু’র। ৪টি চার ও ২টি ছক্কায় ৯৬ বলে ৮৫ রান করে আউট হন তিনি। এবার জুটিতে ১৫৪ রান যোগ করেন তারা।

তবে সেঞ্চুরি পান এনামুল। সেঞ্চুরির পর নিজের ইনিংসটি বড় করতে পারেননি এনামুল। ১০২ রানে থামেন তিনি। তার ১২৮ বলের ইনিংসে ৫টি চার ও ২টি ছক্কা ছিলো। এ ছাড়া শেষদিকে আরিফুল হকের ৭টি চারে ২৭ বলে অপরাজিত ৫১ রানে ৫০ ওভারে ৫ উইকেটে ৩০২ রানের বড় সংগ্রহ পায় প্রাইম ব্যাংক।

জবাবে ভালো শুরু না হলেও, সৌম্য সরকারের ৩৬ রানের পর ভারতের ওয়াসিম জাফর-নাজমুল হোসেন শান্ত ১৩২ রানের জুটি গড়ে আবাহনীকে শক্তভাবেই খেলায় রাখেন। কিন্তু এই দু’জনের আউটে বেকাদায় পড়ে যায় আবাহনী। জাফর ৯টি চার ও ১টি ছক্কায় ৯১ বলে ৯৪ ও শান্ত ৮২ বলে ৭৩ রান করে থামেন।

পরের দিকে একাই লড়াই করেছেন অধিনায়ক মোসাদ্দেক হোসেন। কিন্তু তার লড়াই বিফলে যায়। ৪৭ বলে ৫২ রান করেন তিনি। শেষ পর্যন্ত ২৮৬ রানে অলআউট হয় আবাহনী। ৩টি করে উইকেট নিয়ে প্রাইম ব্যাংকের জয়ে অবদান রাখেন নাহিদুল ইসলাম-আব্দুর রাজ্জাক ও আল-আমিন। প্রত্যকে ৩টি করে উইকেট নেন। ম্যাচ সেরা হন প্রাইম ব্যাংকের এনামুল।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!