• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

এই দিনেই পৃথিবীতে এসেছে জয়


বিনোদন প্রতিবেদক সেপ্টেম্বর ২৭, ২০১৯, ০২:৫৪ পিএম
এই দিনেই পৃথিবীতে এসেছে জয়

ঢাকা : আব্রাম খান জয়। ঢাকাই চলচ্চিত্রের এক সময়ের তারকা জুটি শাকিব খান ও অপু বিশ্বাসের একমাত্র সন্তান। জন্মের পর থেকেই আলোচনার কেন্দ্রবিন্দুতে থেকে সকলের নজর কেড়েছেন।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) এই দিনেই পৃথিবীর আলো দেখেছেন জয়। তিন বছর পূর্ণ করে চতুর্থ বর্ষে পা রাখলো সকলের নয়নের মনি।

শাকিব-অপুর দাম্পত্য জীবনে বনিবনা না হওয়ায় তাদের মধ্যে ছাড়াছাড়ি হয়ে গেছে। জয় তার মা অপু বিশ্বাসের কাছে থাকে। তবে কাজের মধ্যে শত ব্যস্ততায় ডুবে থাকলেও বাবা হিসেবে সন্তানের সব দায়িত্ব পালন করছেন শাকিব খান। অবসর পেলেই ছেলেকে পরম স্নেহে আগলে নেন।

তবে এবারের জন্মদিনে ছেলে জয়ের সঙ্গে সরাসরি দেখা হচ্ছে না বাবা শাকিবের। কারণ ‘আগুন’ ছবির শুটিংয়ে শাকিব খান রয়েছেন কক্সবাজার। তবে জয়ের জন্মদিন জমকালোভাবে পালন করার উদ্যোগ নিয়েছেন মা অপু বিশ্বাস।

শুক্রবার (২৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজধানীর গুলশানের একটি কমিউনিটি সেন্টারে জয়কে নিয়ে জন্মদিন পার্টির আয়োজন করেছেন তিনি।

আমি ধর্মান্তরিত হইনি, আমার ধর্ম অনুযায়ী চলছি : শাকিব খানকে বিয়ের সময় ইসলাম ধর্ম গ্রহণ করেছেন অপু বিশ্বাস। তার নাম রাখা হয়েছে অপু ইসলাম খান। কাবিননামায় এই নামই লেখা রয়েছে।

এখন অপু কোন ধর্মে আছেন? এ নিয়ে তার ভক্তদের আগ্রহের কমতি নেই। অপু-শাকিবের সন্তান আব্রাম খান জয় কোন ধর্মের পরিচয়ে বড় হবেন তা নিয়েও অনেকের কৌতুহল রয়েছে। বিষয়টি স্পষ্ট করেছেন অপু বিশ্বাস।

এ প্রসঙ্গে অপু বিশ্বাস বলেন, ‘সব ধর্মের প্রতি আমার শ্রদ্ধা রয়েছে। শাকিব খানের সঙ্গে যখন বিয়ে হয় তখন কাবিননামা একঝলক দেখেছিলাম। তারপর কাবিননামার কোনো হদিস পাইনি। আদালতের মাধ্যমে যেভাবে ধর্মান্তর করা হয় আমি সেরকম কিছু করিনি।‘

ইসলাম ধর্মের প্রতি শ্রদ্ধা জানিয়ে তিনি বলেন, ‘ঈদ এবং ইসলাম ধর্মের প্রতি আমার যথেষ্ট সম্মান রয়েছে। কিন্তু আমার কখনো ঈদ উদযাপন করা হয়নি। কোরবানির ঈদ থেকে শুরু করে এখনো কোনোদিন গো-মাংস স্পর্শ করিনি। আমার বাসার লোকদের জন্য খাসি কোরবানির ব্যবস্থা করি। আমি যেহেতু শাকিবকে ভালোবেসে বিয়ে করেছিলাম, তাই ধর্ম পরিবর্তন করার জন্যও প্রস্তুত ছিলাম। কিন্তু কোরআন শিক্ষা বা ধর্মান্তর এসব কিছু করা হয়নি।’

আব্রাম খান জয়ের ধর্ম কী হবে? এমন প্রশ্নের জবাবে অপু বলেন, ‘জয় যেহেতু আমার সঙ্গে আছে সে আমার মতো করেই বড় হচ্ছে। সে তার বাবার সঙ্গে কখনো ঈদ করেনি।

ভবিষ্যতের কথা তো বলতে পারব না, তবে আমার সন্তানকে নিয়ে তার বাবার আদরকে আমার কাছে ছেলেমানুষি মনে হয়। সৃষ্টিকর্তার অশেষ রহমতে আমি অনেক ভালো আছি। প্রেম বিয়ে নিজের সিদ্ধান্তে করেছিলাম। কিন্তু বিবাহবিচ্ছেদের পর সমস্ত সিদ্ধান্ত আমার পরিবার নিচ্ছে। যখন ভালোবেসে বিয়ে করেছিলাম তখন তো আর জানতাম না আমার জীবনে এমন সময় আসবে। যেহেতু আমি ধর্মান্তরিত হইনি, তাই আমি আমার ধর্ম অনুযায়ী চলছি এবং সেভাবেই চলতে চাই।’

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!