• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

এই রো-হিটকে কিভাবে আটকাবে অস্ট্রেলিয়া?


ক্রীড়া ডেস্ক নভেম্বর ২১, ২০১৮, ১২:১০ পিএম
এই রো-হিটকে কিভাবে আটকাবে অস্ট্রেলিয়া?

ঢাকা: বুধবার থেকে শুরু হয়ে যাচ্ছে ভারত বনাম অস্ট্রেলিয়ার বহুল প্রতীক্ষিত সিরিজ। ব্রিসবেনে প্রথম টি টোয়েন্টিতে নামার আগে একগুচ্ছ রেকর্ডের হাতছানি রোহিত শর্মার সামনে। এক নজরে জেনে নিন সেগুলো:

১) টি-টোয়েন্টি সংস্করণে এক পঞ্জিকাবর্ষে সবচেয়ে বেশি রানের অধিকারী হওয়ার প্রবল দাবিদার ‘হিটম্যান’। এখনও পর্যন্ত রোহিতের সংগ্রহ ৫৫৬ রান। ১৫টি ইনিংস থেকে তিনি এই রান করেছেন। রোহিতের গড় ১৫০.২৭। আর ৮৫ রান করতে পারলেই এক পঞ্জিকাবর্ষে সব চেয়ে বেশি রানের মালিক হয়ে যাবেন রোহিত। আর সেক্ষেত্রে তিনি টপকে যাবেন ভারত অধিনায়ক বিরাট কোহলিকে। তিন ম্যাচের টি -টোয়েন্টি সিরিজে রোহিতের এই মাইলফলক ছোঁয়ার সম্ভাবনা প্রবল।

২) আর চারটি ছক্কা হাঁকাতে পারলেই প্রথম ভারতীয় ব্যাটসম্যান হিসেবে রোহিত নতুন নজির গড়বেন। এখনও পর্যন্ত ৮০টি টি-টোয়েন্টি ম্যাচে ৯৬টি ছক্কা হাঁকিয়েছেন ‘হিটম্যান’। এর আগে কোনও ভারতীয় ব্যাটসম্যান এতগুলো ছক্কা মারতে পারেননি। চলতি সিরিজে আর চারটি ছক্কা মারতে পারলেই ১০০টি ছক্কার মালিক হবেন মুম্বাইকর। ছক্কা মারার নিরিখে বিচার করলে এক নম্বরে নিউজিল্যান্ডের মার্টিন গাপটিল এবং ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল। দু’ জনেই ১০৩টি ছক্কা মেরে এক নম্বরে রয়েছেন।

৩) আর ৬৮ রান করতে পারলেই টি-টোয়েন্টি সংস্করণে সব চেয়ে বেশি রানের মালিক হয়ে যাবেন রোহিত। নিউজিল্যান্ডের গাপটিলের সংগ্রহ ২,২৭১ রান। রোহিতের রান ২,২০৩। অর্থাৎ গাপটিলের ঘাড়ের কাছে নিঃশ্বাস ফেলছেন রোহিত। চলতি টি-টোয়েন্টি সিরিজেই গাপটিলকে অতিক্রম করে এক নম্বর হওয়ার সুযোগ থাকছে রোহিতের সামনে।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!