• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

এক অফিসের কর্মচারী হিসেবে কর্মরত স্বামী-স্ত্রী, বাবা ও মেয়ে


কক্সবাজার প্রতিনিধি সেপ্টেম্বর ১০, ২০২০, ০৩:২৫ পিএম
এক অফিসের কর্মচারী হিসেবে কর্মরত স্বামী-স্ত্রী, বাবা ও মেয়ে

ছবি: সংগৃহীত

কক্সবাজার : কক্সবাজার সদর উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অফিসে সহকারী প্রকৌশলী বাদে ৮ জন কর্মচারীর মধ্যে ৪ জনই ডেপুটেশনে কাজ করছে। যদিও এর মধ্যে নেই কক্সবাজারের স্থানীয় কেউ। তার মধ্যে বর্তমানে দায়িত্বে থাকারা হচ্ছে স্বামী-স্ত্রী এবং বাবা মেয়ে এতে সরকারি এই গুরুত্বপূর্ন প্রতিষ্ঠানটি অনেকটা পারিবারিক হয়ে গেছে বলে মনে করছেন সচেতন মহল। 

আর পারিবারিক হওয়ার সুবাধে এসব কর্মচারীরা কাজ করছে যে যার ইচ্ছামত নেই কোন নিয়মকানুনের বালাই। একে অপারের প্রক্সি দিয়ে কাজ না করেই মাস শেষে হাতিয়ে নিচ্ছে সরকারি বিপুল টাকা।

খোঁজ নিয়ে জানা গেছে, সদর উপজেলা জনস্বাস্থ্য অফিসে বর্তমানে কর্মরত মোঃ আরমান হোসেন এবং শাহনাজ আক্তার স্বামী-স্ত্রী,এবং নিরাপত্তাপ্রহরী আবদুর রাজ্জাক এবং নলকূপ মেকানিক জেসমিন আকতার বাবা মেয়ে। এই প্রতিষ্ঠানটির কর্মকান্ড এবং এখানে আদৌ সরকারি কাজের পরিবেশ আছে কিনা সেটা নিয়ে সন্দেহ পোষন করছেন স্থানীয়রা।

সচেতন মহলের দাবি সরকারি এসব পদেও ভিন্ন জেলা থেকে এসে কাজ করে অথচ কোন স্থানীয়দের এখানে চাকরি হয় না। আর বাইরের জেলা থেকে এসে পরিবার পরিজন নিয়ে সৌদি আরবের মত সুযোগ সুবিধা ভোগ করছে যুগযুগ ধরে।

এ ব্যাপারে সদর উপজেলা জনস্বাস্থ্য অফিসের সহকারী প্রকৌশলী আল আমিন জানান, আমার অফিসে ৮ জন কর্মচারীর মধ্যে ৪ জন ডেপুটেশনে কাজ করছে এতে আমার অফিস চালাতে কষ্ট হয়। তবে বাবা মেয়ে, স্বামী-স্ত্রী এক সাথে চাকরি করছে এটা সত্য এর মধ্যে নিরাপত্তা প্রহরী আবদুর রাজ্জাক আমার অফিসে চাকরি হলেও তিনি জেলা অফিসে কাজ করছেন।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!