• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

এক বছর নিষিদ্ধ হচ্ছেন শাহাদাত!


ক্রীড়া ডেস্ক নভেম্বর ১৮, ২০১৯, ০৯:১৫ পিএম
এক বছর নিষিদ্ধ হচ্ছেন শাহাদাত!

ঢাকা: বিতর্ক আর শাহাদাত হোসেন মনে হয় হাত ধরাধরি করে চলেন। গৃহপরিচারিকাকে পিটিয়ে তাঁকে জেলে অবধি যেতে হয়েছে। সেখান থেকে তার শিক্ষা হয়নি। এবার ম্যাচ চলাকালিনই সতীর্থকে পিটিয়ে খবরের শিরোনাম হয়েছেন। ইতিমধ্যে তাঁকে খুলনা থেকে ঢাকায় ফেরত পাঠানো হয়েছে। তবে শাহাদাত পাল্টা অভিযোগ তুলেছেন সতীর্থ আরাফাতের দিকে।

শিরোপা নিশ্চিতের ম্যাচে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে খুলনা বিভাগ মুখোমুখি হয় ঢাকা বিভাগের। ম্যাচের দ্বিতীয় দিন গতকাল ব্যাট করছিল খুলনা, ঢাকা বিভাগের পেসার শাহাদাত সতীর্থ মোহাম্মদ আরাফাতকে বলের এক পাশ শাইনিং করে দেওয়ার নির্দেশ দিলে উপেক্ষা করে আরাফাত। রাগ নিয়ন্ত্রণে রাখতে না পেরে মাঠেই আরাফাতকে চড়-থাপ্পর দেন জাতীয় দলের সাবেক এই পেসার।

সন্ধ্যায় ম্যাচ রেফারি আখতার আহমেদ বিসিবিতে দেওয়া তার প্রতিবেদনে বিষয়টি ভালোভাবেই তুলে ধরেন। তার পরিপ্রেক্ষিতেই বিসিবি নেয় তাৎক্ষণিক সিদ্ধান্ত। খুলনা থেকে ডেকে পাঠায় ৩৩ বছর বয়সী এই পেসারকে। ধারণা করা হচ্ছে বিসিবির কোড অব কনডাক্ট ভঙ্গের অপরাধে অন্তত একবছর নিষিদ্ধ হতে যাচ্ছেন শাহাদাত হোসেন।
শাহাদাতের অপরাধ বিসিবির আচরণবিধির চতুর্থ স্তরের লঙ্ঘন। জনপ্রিয় ক্রিকেট ওয়েবসাইট ‘ক্রিকবাজকে’ বিসিবির টুর্নামেন্ট কমিটির এক কর্মকর্তা জানান, ‘বিসিবির আচরণবিধির লেভেল ফোর ভঙ্গের দায়ে সংশ্লিষ্ট ক্রিকেটার বিসিবির অধীনে কোন প্রতিযোগিতামূলক ক্রিকেটে অংশ নিতে পারবে না একবছর। সাথে গুনতে হবে ৫০ হাজার টাকার জরিমানা। শাহাদাত তার অপরাধ স্বীকার করেছে এবং ফিরে এসেছে। ম্যাচ রেফারির প্রতিবেদন টেকনিক্যাল কমিটিকে পাঠিয়েছি তারা সিদ্ধান্ত নিবে পরবর্তী সাজার ব্যাপারে। তবে আপাতত সে জাতীয় লিগে খেলতে পারছে না।’

নিজের অপরাধ ও সাজা নিয়ে বলতে গিয়ে ‘ক্রিকবাজকে’ শাহাদাত হোসেন বলেন, ‘চলতি জাতীয় লিগের ম্যাচে আমি খেলছি না। যেহেতু আমি নিষিদ্ধ হয়েছি। এমনকি ভবিষ্যতে কি হতে যাচ্ছে সেটাও আমি নিশ্চিত নই। আমি মেজাজ হারিয়ে ফেলেছি এটা সত্য তবে সেও (আরাফাত) আমার সাথে খারাপ ব্যবহার করেছে। আমি তাঁকে বলটা শাইনিং করে দিতে বলেছি সে প্রত্যাখ্যান করে, আমি কারণ জিজ্ঞেস করলে সে এমন সুরে আমার সাথে কথা বলে যা আমাকে রাগান্বিত করতে বাধ্য করে।’

সোনালীনিউজ/আরআইবি/এমএএইচ

Wordbridge School
Link copied!