• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

একই পরিবারের শিশুসহ ৪ জনের করোনা শনাক্ত, একজনের মৃত্যু


নোয়াখালী প্রতিনিধি জুন ২, ২০২০, ১১:৪২ এএম
একই পরিবারের শিশুসহ ৪ জনের করোনা শনাক্ত, একজনের মৃত্যু

নোয়াখালী: নোয়াখালীর সেনবাগ পৌরসভার অজুনতলা গ্রামে এবার একই পরিবারের শিশুসহ ৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এরআগে গত ২৮ মে ওই পরিবারের গৃহকর্তা ঠিকাদার নুর নবীর শরীরে করোনা শনাক্ত হয়েছিলো। তার সংস্পশে এসে এরা সংক্রমিত  হয়। 

এরা হচ্ছে পৌরসভার ৩নং ওয়ার্ডের অজুনতলা গ্রামের  রাজিয়া বেগম (৭২), ছেলের বৌ ফারহানা তাহের (৩৫) , নাতনী ত্বন্মী (১৪) ও নাতী তোহা (১০)। 

এরআগে ৩০ মে সেনবাগ উপজেলার কাবিলপুল ইউনিয়নের মহিদীপুর গ্রামের মোঃ আহছার উল্লা (৫৫)নামে এক ব্যাক্তি করোনায় আক্রান্ত হয়ে মারা যায়। বিষয়টি নিশ্চিত করে সেনবাগ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ইউএইচএফপিও) ডাক্তার মতিউর রহমান।

তিনি জানান, গত ২৮ মে অজুনতলা গ্রামের ঠিকাদার নুর নবীর শরীরে করোনা শনাক্ত হয়েছিলো। যেহেতু তিনি পরিবারের সদস্যদের সংস্পশে এসেছেন এই কারণে ৩০ মে তাদের পরিবারের শিশু ও বৃদ্ধাসহ ৪ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য নোয়াখালী আবদুল মালেক উকিল মেডিকেল কলেজ ও নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে প্রেরণ করেন। 

এরপর সোমবার (১ জুন) রাতে ওই দুইটি পিসিআর ল্যাব থেকে তাদের ৪জনের করোনা শনাক্ত হয় বলে উপজেলা স্বাস্থ্য বিভাগকে অবহিত করা হয় । এরপর স্বাস্থ্য বিভাগ মঙ্গলবার (২ জুন) নতুন করে ওই বাড়িটি লকডাউন করে। এবং আক্রান্তদের প্রয়োজীয় ঔষধ সরবরাহ করে।

সোনালীনিউজ/জেএ/এসআই
 

Wordbridge School
Link copied!