• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

একদিকে হল বন্ধের হুমকি, অন্যদিকে চলছে বুকিং


বিনোদন প্রতিবেদক মার্চ ২১, ২০১৯, ০২:০০ পিএম
একদিকে হল বন্ধের হুমকি, অন্যদিকে চলছে বুকিং

প্রযোজক হিসেবে বুকিং নিচ্ছেন শাকিব খান

ঢাকা: চলচ্চিত্রে একদিকে সিনেমা হল বন্ধের হুমকি দিয়েছে চলচ্চিত্র প্রদর্শক সমিতি, অন্যদিকে  প্রকাশ্যে চলছে সিনেমা বুকিং। বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতি আগামী ১২ এপ্রিল থেকে দেশের ১৭৪টি প্রেক্ষাগৃহ বন্ধের ঘোষণা দেয় গত ১৩ মার্চ।

অথচ জুন মাসের ঈদুল ফিতরকে উপলক্ষ করে শুরু হয়েছে ছবির বুকিং। শাকিব খানের নতুন চলচ্চিত্র ‘পাসওয়ার্ড’-এর জন্য গতকাল থেকে সিনেমা হলের জন্য ছবিটির বুকিং দেয় এজেন্টরা। প্রযোজক হিসেবে বুকিং পত্রে সই করেছেন শাকিব খান নিজে। বুকিং মানি হিসেবে তিন হল থেকে সাড়ে ১১ লাখ টাকাও হাতে পেয়েছেন ছবিটির প্রযোজক শাকিব খান ও মোহাম্মদ ইকবাল হোসেন।

একদিকে সিনেমা হল বন্ধের ঘোষণা, অন্যদিকে সিনেমা হলে ছবি প্রদর্শন করার জন্য চলছে বুকিং। এমন দ্বিমুখী আচরণ নিয়ে প্রযোজক ইকবাল মন্তব্য করেন, ‘ভালো মানের ছবি পেলে দর্শক, হল মালিক ও প্রযোজক সবাই লাভবান হবে। তারা আসলে ভালো মানের ছবি চায়।’

‘পাসওয়ার্ড’ ছবির প্রযোজকের সূত্রে জানা যায়, ময়মনসিংহের ‘ছায়াবাণী’, সিরাজগঞ্জের ‘নিউ রজনীগন্ধা’ ও পাবনার ‘রূপকথা’য় প্রদর্শনের জন্য ছবি বুক করা হয়েছে। প্রযোজক ইকবাল বলেন, “গতকাল থেকে আমরা ছবির জন্য বুকিং পাওয়া শুরু করেছি। বিকেলে ময়মনসিংয়ের ‘ছায়াবাণী’ সিনেমা হলে প্রথম বুকিং পাই। সেখান থেকে পাঁচ লাখ এক হাজার টাকা পেয়েছি। সন্ধ্যায় আরো দুটি সিনেমা হল সিরাজগঞ্জের ‘নিউ রজনীগন্ধা’ ও পাবনার ‘রূপকথা’ সিনেমা হলে বুকিং মানি পেয়েছি। ‘নিউ রজনীগন্ধা’য় চার লাখ এবং ‘রূপকথা’য় দুই লাখ ৫০ হাজার টাকাতে বুকিং হয়েছে।”

একদিকে হল বন্ধের ঘোষণা, অন্যদিকে হলে চালানোর জন্য ছবি বুক করার বিষয়ে জানতে চাইলে প্রদর্শক সমিতির সাংগঠনিক সম্পাদক আওলাদ হোসেন উজ্জ্বল বলেন, ‘আমরা সিদ্ধান্ত নিয়েছি, আগামী ১২ এপ্রিল থেকে দেশের ১৭৪টি প্রেক্ষাগৃহ বন্ধ থাকবে। আমরা সবকটি সিনেমা হলের সঙ্গে কথা বলেই এ সিদ্ধান্ত নিয়েছি এবং সে বিষয়ে আমরা এখনো অটল আছি। কে কোন সিনেমা হলে বুকিং করছে, সেটা আমাদের দেখার বিষয় নয়। পরবর্তী সিদ্ধান্ত নেওয়ার আগ পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য সিনেমা হল বন্ধ থাকবে।’

সোনালীনিউজ/বিএইচ

Wordbridge School
Link copied!