• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

একাই কেকেআরকে জিতিয়ে দিলেন আন্দ্রে রাসেল


ক্রীড়া প্রতিবেদক মার্চ ২৪, ২০১৯, ০৮:৪৬ পিএম
একাই কেকেআরকে জিতিয়ে দিলেন আন্দ্রে রাসেল

ছবি: সংগৃহীত

ঢাকা: ইডেন গার্ডেন্স আরও একবার লজ্জাজনক ঘটনার সাক্ষী হয়ে থাকল। আরও একবার নিভে গেল স্টেডিয়ামের ফ্লাডলাইট। এই প্রথমবার নয়, এর আগেও একাধিকবার আলো নিভে যাওয়ায় লজ্জার মুখে পুড়তে হয়েছে ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলকে (সিএবিকে)।

এবারও বেশ কয়েক মিনিট বন্ধ রাখতে হলো খেলা। ঘটনাটি এমন একটা সময় ঘটল, যখন সিএবি প্রেসিডেন্ট যুক্ত আছেন আইপিএলেরই অন্য এক ফ্র্যাঞ্চাইজির সঙ্গে। সৌরভ গাঙ্গুলীর অনুপস্থিতিতে ক্রিকেটের মক্কায় এই অন্ধকার দৃশ্য অনেক ক্রিকেট প্রেমীকেই হতাশ করেছে। সেই হতাশা মিটতে অবশ্য খুব একটা সময় লাগেনি ক্রিকেটপ্রেমীদের। সৌজন্যে ‘মাসল’ রাসেল। হাত থেকে বেরিয়ে যাওয়া ম্যাচ কার্যত একার হাতে বের করে আনলেন তিনি।

এদিন ইডেনে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন কেকেআর অধিনায়ক দীনেশ কার্তিক। কিন্তু তাঁর সেই সিদ্ধান্তকে ভুল প্রমাণিত করলেন ডেভিড ওয়ার্নার। নিষেধাজ্ঞা কাটিয়ে ফিরেই তিনি বুঝিয়ে দিলেন, বিশ্ব ক্রিকেটে কেন তাঁকে এখনও সেরাদের তালিকায় গোনা হয়। তাঁর ৫৩ বলে ৮৫ রানের ঝকঝকে ইনিংসে ভর করেই ১৮০ রানের সম্মানজনক স্কোরে পৌঁছে যায় হায়দরাবাদ।

৮৫ রানের ইনিংস খেলার পথে একটি রেকর্ডও করেছেন ওয়ার্নার। গৌতম গম্ভীরকে টপকে আইপিএলের সবচেয়ে বেশি ফিফটির মালিক এখন তিনিই। ওয়ার্নার ছাড়া জনি বেয়ারস্টো (৩৯) এবং বিজয় শংকরও (৪০) দারুন খেললেন।

১৮০ রানের চ্যালেঞ্জিং ইনিংসের মোকাবেলা করতে এসে শুরুটা ভালো না করলেও নীতীশ রানা, রাসেল এবং শেষবেলায় শুভমান গিলের ব্যাটে ভর করে দুর্দান্ত জয় তুলে আনল কেকেআর। রাসেল মাত্র ১৯ বলে করলেন ৪৯ রান। আর শুভমান ১০ বলে ১৮। নীতীশ রানা করেন ৬৮ রান। শেষ ওভারে সাকিব আল হাসানের বলে জোড়া ছক্কা হাকিয়ে জয় এনে দিলেন তিনিই। এর আগেই অবশ্য কাজটা সহজ করে দিয়েছেন রাসেল ও নীতীশ রানা।

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!