• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

এখনো আমি ‘ইউনিভার্স বস’ বললেন গেইল


ক্রীড়া ডেস্ক ফেব্রুয়ারি ১৯, ২০১৯, ০১:১২ পিএম
এখনো আমি ‘ইউনিভার্স বস’ বললেন গেইল

ঢাকা : ওয়ানডে ক্রিকেটকে বিদায় জানাচ্ছেন ক্রিস গেইল। রাজকীয় ভঙ্গিমায় ওয়ানডে থেকে অবসরের সিদ্ধান্ত ঘোষণা করলেন ৩৯ বছর বয়সি ক্যারিবিয়ান তারকা। বিশ্বকাপের পরই ৫০ ওভারের ক্রিকেটকে বিদায় জানাবেন ‘ক্যারিবিয়ান জায়ান্ট’। দীর্ঘদিন বাদে ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে দলে ফিরেছেন গেইল। তবে বিশ্বকাপে সুযোগ পাওয়ার ব্যাপারে শুধু আশাবাদীই নন, তিনি কার্যত নিশ্চিত।

অবসরের সিদ্ধান্ত ঘোষণা করার পর গেইল বলেছেন, ‘আমার মতে আমিই সর্বকালের সেরা ব্যাটসম্যান। আমি ইউনিভার্স বস। অনেক দিন ক্রিকেট মাঠে মজা করলাম। এবার তরুণরাও সুযোগ পাক। ওরা মজা করুক। আমি গ্যালারি থেকে দেখে আনন্দ পাব। ইংল্যান্ডের বিরুদ্ধে নামছি। দীর্ঘদিন আন্তর্জাতিক ক্রিকেটে না থাকলেও মানিয়ে নিতে অসুবিধা হবে না।’

সম্প্রতি ভারতের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে সুযোগ পেয়েও খেলেননি গেইল। শেষবার জাতীয় দলের জার্সিতে তাঁকে দেখা গিয়েছিল গত বছর এপ্রিল মাসে, বাংলাদেশের বিরুদ্ধে ঘরের মাঠে। ইংল্যান্ড সিরিজ দিয়ে কামব্যাক করে বিশ্বকাপে ওয়ানডে ইনিংস শেষ করতে চান গেইল। তবে টি-টোয়েন্টি লিগগুলোতে খেলা চালিয়ে যাবেন তিনি।

শেষ করার আগে গেইলের একটা লক্ষ্যমাত্রাও আছে। ওয়েস্ট ইন্ডিজের সর্বকালের সর্বোচ্চ রানের মালিক হওয়ার দৌড়ে লারাকে পেছনে ফেলে শীর্ষস্থানে যেতে চান তিনি। এখনো অবধি ২৯৫ ওয়ানডে ম্যাচে মোট ৯৭২৭ রান করেছেন গেইল। ২০ ফেব্রুয়ারি থেকে ইংল্যান্ডের বিরুদ্ধে শুরু হতে চলা ওয়ানডে সিরিজেই কামব্যাক হতে চলেছে ক্যারিবিয়ান তারকার। ক্যারিবিয়ান মহাতারকা ব্রায়ান লারাকে টপকে যেতে আর মাত্র ৬৭৭ রান প্রয়োজন গেইলের। নিজের চেনা ছন্দে থাকলে বিশ্বকাপ পর্যন্ত এই রানকে টপকে যাওয়ার সুযোগ আছে।

তবে সম্প্রতি বিপিএলে গেইলের পারফরম্যান্স খুব একটা ভালো ছিল না। ফর্মে উন্নতি করতে না পারলে লারার রেকর্ড অধরাই থেকে যেতে পারে তাঁর। রানের বিচারে লারার থেকে পিছিয়ে থাকলেও সেঞ্চুরির বিচারে অনেকটা এগিয়ে গেইল। তাঁর দখলে রয়েছে ২৩টি  সেঞ্চুরি।

সোনালীনিউজ/আরআইবি/এমটিআই

Wordbridge School
Link copied!