• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

এগিয়ে গিয়েও অস্ট্রেলিয়াকে হারাতে পারল না বাংলাদেশ


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ২১, ২০১৯, ১০:১২ পিএম
এগিয়ে গিয়েও অস্ট্রেলিয়াকে হারাতে পারল না বাংলাদেশ

ঢাকা: অস্ট্রেলিয়া ফুটবলে বাংলাদেশের তুলনায় অনেক শক্তিশালি। সেই দলটির বিপক্ষে প্রথমার্ধে তহুরা খাতুনের গোলে এগিয়ে যায় বাংলাদেশ। লিড ধরে রাখে ৭৬তম মিনিট পর্যন্ত। এরপর অস্ট্রেলিয়া সমতায় ফিরলেও পরের মিনিটেই ফের বল জালে জড়ান তহুরা। তাতে তৈরি হয় জয়ের সম্ভাবনা। কিন্তু সকারুরা আবার ঘুরে দাঁড়ানোয় পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়তে হয়েছে বাংলাদেশের মেয়েদের অনূর্ধ্ব-১৬ ফুটবল দলকে।

থাইল্যান্ডের চোনবুরিতে শনিবার (২১ সেপ্টেম্বর) মেয়েদের এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপে 'এ' গ্রুপে নিজেদের তৃতীয় ও শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার সঙ্গে ২-২ ড্র করেছে বাংলাদেশ। বয়সভিত্তিক প্রতিযোগিতাটির ইতিহাসে এটাই মেয়েদের প্রথম পয়েন্ট।

এর আগে একবারই এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের চূড়ান্ত পর্বে খেলেছিল বাংলাদেশ, ২০১৭ সালে। প্রতিযোগিতায় অভিষেকে গ্রুপ পর্বের তিনটি ম্যাচেই হেরেছিল তারা। এবারও প্রথম ম্যাচে স্বাগতিক থাইল্যান্ডের বিপক্ষে ০-১ গোলে হারের পর জাপানের কাছে ০-৯ গোলে বিধ্বস্ত হয়েছিল বাংলাদেশ।

এদিন ম্যাচের ২১তম মিনিটে বাংলাদেশের হয়ে সকারুদের জালে বল জড়ান তহুরা। পাল্টা আক্রমণে ঋতু চাকমার বাড়ানো বলে দূরপাল্লার শটে প্রতিপক্ষ গোলরক্ষকের মাথার ওপর দিয়ে গোল করেন তিনি। বিরতির পর ম্যাচের ৭৭তম মিনিটে কর্নার থেকে বল পেয়ে স্কোরলাইন ১-১ করেন ক্লদিয়া মিহোচিচ।

পরের মিনিটেই নিজের দ্বিতীয় গোলের দেখা পান তহুরা। অস্ট্রেলিয়ার রক্ষণদেয়াল ভেদ করে নিচু শটে জাল কাঁপান তিনি। তাতে দারুণ কিছুর আশা জাগায় গোলাম রব্বানী ছোটনের শিষ্যরা। তবে ৮০তম মিনিটে পেইজজোইস বাংলাদেশের গোলরক্ষক রুপনা চাকমাকে পরাস্ত করলে সমতায় শেষ হয় লড়াই। টানা দুই হারে বাংলাদেশের মেয়েদের বিদায় আগেই নিশ্চিত হয়েছিল। 

সোনালীনিউজ/আরআইবি/এমএএইচ

Wordbridge School
Link copied!