• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

এত এত মহাতারকা বিপিএলে, কিন্তু দর্শক কই?


ক্রীড়া প্রতিবেদক জানুয়ারি ৮, ২০১৯, ০৩:৪৪ পিএম
এত এত মহাতারকা বিপিএলে, কিন্তু দর্শক কই?

ছবি: সংগৃহীত

ঢাকা: শুরু হয়ে গেছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসর। দেশের সবচেয়ে জনপ্রিয় এই ঘরোয়া টুর্নামেন্ট আগের সব আসরকে ছাপিয়ে গিয়েছে। যুক্ত হয়েছে ডিআরএস, এলইডি স্ট্যাম্প, ড্রোন ও স্পাইডার ক্যামেরা। এই প্রথমবার বিপিএলে খেলতে এসেছেন স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার ও অ্যালেক্স হেলসরা। শিগগিরই যোগ দেবেন এবি ডি ভিলিয়ার্স। এত কিছুর পরও জমে উঠেনি বিপিএল। স্টেডিয়ামের চারিদিকের গ্যালারিগুলো ফাঁকা পরে থাকে অনেকটাই। কিন্তু কেন?

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের উন্মাদনায় চাপা পরেছিল বিপিএল। নির্বাচনের মাত্র পাঁচ দিন পর শুরু হয়েছে বিপিএল। ফলে ঠিকমত প্রচারণা হয়নি। তাছাড়া শুরু থেকেই দেখা গিয়েছে নানা অব্যবস্থাপনা। টিভি সম্প্রচারের মান নিয়েও প্রশ্ন উঠেছে। বিতর্কের সৃষ্টি হয়েছে ডিসিশন রিভিউ সিস্টেম (ডিআরএস) নিয়েও। ডিআরএস আছে অথচ ‘আল্ট্রাএজ’ বা স্নিকোমিটার নেই। কেউ কেউ রসিকতা করে এমনও বলছেন, এ যেন চিকিৎসক ছাড়া হাসপাতাল! থার্ড আম্পায়ারকে কট বিহাইন্ড বা এলবিডব্লুয়ের সিদ্ধান্ত নিতে হচ্ছে স্লো মোশন অথবা শব্দ শুনে।

অভিযোগ স্বীকার করে বিপিএল গভর্নিং কাউন্সিলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান শেখ সোহেল বলেছেন, ‌‘আগামী সপ্তাহ থেকে ভুল-ত্রুটি কাটিয়ে উঠে জমে উঠবে এবারের আসর। প্রোডাকশনে যা কিছু প্রয়োজন আছে আমরা সব নিয়ে আসছি। এত বড় আয়োজনে ছোটখাট ভুল থাকতে পারে, যা কিছু বাকি আছে তা দুই একদিনের মধ্যে পরিপূর্ণ হয়ে যাবে।’

আগের আসরের মতই এবারও বিপিএল মাতাতে এসেছেন ক্যারিবীয় ব্যাটিং দানব ক্রিস গেইল এবং পাকিস্তানি অলরাউন্ডার শহীদ আফ্রিদি। এবার প্রথমবারর মতো যোগ দিয়েছেন অস্ট্রেলিয়ান স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার। আসছেন দক্ষিণ আফ্রিকান এবি ডি ভিলিয়ার্স। তবুও দর্শক নেই গ্যালারিতে।  

দর্শক খরা প্রসঙ্গে শেখ সোহেল বলেন, ‘স্টেডিয়ামের দর্শকশূন্যতা দেখে হতাশ হওয়া যাবেনা। সবাই নির্বাচন নিয়ে ব্যস্ত ছিলেন। নির্বাচন শেষ হওয়ার মাত্র দুইদিনের মধ্যে বিপিএল শুরু। আশা রাখি পরবর্তী সপ্তাহ থেকে আরও দর্শকে পরিপূর্ণ হবে বিপিএল। আমরা কুয়াশার কারণে খেলাটা এগিয়ে নিয়ে এসেছি, রাত আটটা ৯টার পর হলে দর্শক আরও কম হত।’

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!