• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

এত চাপে কিভাবে ব্যাট করেন মুশফিক? নিজেই জানালেন সেই রহস্য


ক্রীড়া প্রতিবেদক সেপ্টেম্বর ২৭, ২০১৮, ১১:৪৩ এএম
এত চাপে কিভাবে ব্যাট করেন মুশফিক? নিজেই জানালেন সেই রহস্য

ঢাকা: চাপের মুখে তিনি ব্যাট করতে স্বচ্ছন্দবোধ করেন। চাপের কাছে নুয়ে পড়েন না। যত চাপ তত ভালো ব্যাটিং। মুশফিকুর রহীমের খেলা যারা দেখছেন তাদের এরকমই মনে হতে পারে। এই এশিয়া কাপেই দেখুন।

শ্রীলঙ্কার বিপক্ষে যে অবস্থা হয়েছিল বাংলাদেশের একই অবস্থা হলো পাকিস্তানের বিপক্ষেও। ১২ রান তুলতেই বাংলাদেশের ৩ উইকেট নেই। এই পরিস্থিতিতে ভয়ঙ্কর সুন্দর ইনিংস খেলেছেন মুশফিক। দূর্ভাগ্য তাঁর, ব্যক্তিগত ৯৯ রানে তাঁকে ফিরে যেতে হয়েছে ড্রেসিংরুমে।

চাপের মুহূর্তে কিভাবে এত ভালো ব্যাটিং করেন? পুরস্কার বিতরণী মঞ্চে রমিজ রাজার এমন প্রশ্নে মুশফিক বলে গেলেন,‘ যেভাবে অনুশীলন করি এবং প্রস্তুতি নিই, তা খুবই গুরুত্বপূর্ণ। এটা আমাকে আত্মবিশ্বাস জোগায়। বেশির ভাগ সময়েই সঠিক সিদ্ধান্ত নেই।’

মোহাম্মদ মিঠুনকে নিয়ে চাপের মুহূর্তে ১৪৪ রানে দারুন এক জুটি গড়ে দলকে শুধু উদ্ধারই করেননি বাংলাদেশকে জয়ের ভিতও তৈরি করে দিয়ে যান। এ প্রসঙ্গে মুশফিক বলেন,‘নিজের ওপর বিশ্বাস রেখেছিলাম এবং মিঠুনও দারুণ ব্যাটিং করেছে। দ্রুত উইকেট পড়ায় তাকে বলেছিলাম, আমাদের উইকেটে জমে যেতে হবে।’ শুক্রবারও মুশফিকের দিকে থাকবে বাংলাদেশ। এখন ফাইনালের মঞ্চে তিনি আরেকবার আলো ছড়ালেই হয়।


সোনালীনিউজ/আরআইবি/আকন

Wordbridge School
Link copied!