• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

এতিম শিশুসহ নানিকে ঘর থেকে বের করে দিল সন্ত্রাসীরা


রূপগঞ্জ প্রতিনিধি ফেব্রুয়ারি ১৭, ২০১৯, ০৩:১৮ পিএম
এতিম শিশুসহ নানিকে ঘর থেকে বের করে দিল সন্ত্রাসীরা

নারায়ণগঞ্জ : জেলার রূপগঞ্জে বাড়ির জমি লিখে না দেয়ার জের ধরে স্থানীয় সন্ত্রাসীরা মনিষা রানি দাস (৪) নামে এক এতিম শিশুসহ নানিকে ঘর থেকে বের দিয়েছে বলে অভিযোগ উঠেছে। শুধু তাই নয়, জমি লিখে না দিলে তাদেরকে হত্যার পর শীতলক্ষ্যা নদীতে ভাসিয়ে দেয়ারও হুমকি দেওয়া হয়। ঘরে তালা বন্ধ করে দেওয়ায় সারা রাত এতিম শিশুসহ ওই শিশুর নানি খোলা আকাশের নিচে রাত্রিযাপন করেছেন। গত শনিবার (১৬ ফেব্রুয়ারি) রাতে উপজেলার তারাব পৌরসভার ঐরাবো এলাকায় এ ঘটনা ঘটে।

নিয়তি রানি দাস জানান, তিনি তার বাবার ওয়ারিশ সূত্রে মালিক হয়ে এক কাঠা ২০ পয়েন্ট জমিতে ঘরবাড়ি নির্মাণ করে বসবাস করে আসছেন দীর্ঘদিন ধরে। তার মেয়ের জামাতা মানিক দাস ক্যান্সারে আক্রান্ত হয়ে গত তিন বছর আগে মারা যান। আর মেয়ে শান্তা রানী দাসও গত পাঁচ মাস আগে ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা যায়। একমাত্র এতিম নাতি মনিষা রানি দাসকে নিয়ে নানি নিয়তি রানি দাস বর্তমানে ওই বাড়িতেই বসবাস করে আসছেন।

গত এক মাস আগে নাতি মনিষা রানি দাসের সঙ্গে একই এলাকার রাজু মিয়ার ছেলে রিহান খেলাধুলা করছিল। খেলাধুলার সময় মনিষা রানি দাসের হাতে থাকা একটি বাশের ফালা গিয়ে রিহানের চোখে লাগে। এরপর রিহানের ডান চোখ নষ্ট হয়ে যায়। এ বিষয়টি নিয়ে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ বিচারশালিসের মাধ্যমে ৪০ হাজার টাকা জরিমানা করেন নিয়তি রানি দাসকে। পরে জরিমানার ৪০ হাজার টাকা ভিক্ষা ও ধারদেনা করে রিহানের বাবা রাজু মিয়ার কাছে দেন। রাজু মিয়া টাকাগুলো গ্রহণ না করে নিয়তি রানি দাসের এক কাঠা ২০ পয়েন্ট বাড়িসহ জমি লিখে দেওয়ার জন্য চাপ প্রয়োগ করে আসছে। আর বাড়িসহ জমি লিখে না দিলে তাদের নানি-নাতিনকে হত্যার পর শীতলক্ষ্যা নদীতে ভাসিয়ে দেওয়ার হুমকি প্রদান করে।

শনিবার রাতে নিয়তি রানি দাস ও নাতি এতিম শিশু মনিষা রানি দাসকে ঘর থেকে বের করে দিয়ে ঘরে তালা বন্ধ করে দেয় রাজুসহ একদল সন্ত্রাসী। এতে সারারাত খোলা আকাশের নিচে রাত্রিযাপন করতে হয়েছে তাদের। এতিম নাতির মুখের দিকে তাকিয়ে বৃদ্ধ নিয়তি রানি দাস প্রশাসনের কাছে সুবিচার দাবি করেছেন।

এ বিষয়ে তারাব পৌরসভার ৩নং ওয়ার্ডের কাউন্সিলর রাসেল শিকদার বলেন, আমরা বিচার-সালিশের মাধ্যমে বিষয়টি সমাধান দিয়েছি। রাজু মিয়া স্থানীয়ভাবে প্রভাব খাটিয়ে অন্যায়ভাবে নিরীহ নিয়তি রানি দাসের কাছ থেকে জোরপূর্বক বাড়িসহ জমিটি লিখে নেওয়ার চেষ্টা চালাচ্ছে। আমরাও প্রশাসনের কাছে এর সুবিচার প্রার্থনা করছি।

এ বিষয়ে অভিযুক্ত রাজু মিয়াসহ অভিযুক্তদের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেও তাদের পাওয়া যায়নি।
রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হক বলেন, ভুক্তভোগী পরিবারটাকে আমার কাছে লিখিতভাবে অভিযোগ দিতে বলেন। যত বড় প্রভাবশালী বা মাস্তান হোক না কেন, এ অন্যায় আমি করতে দেব না। এখনই আমি ব্যবস্থা নিচ্ছি।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!