• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

এপারে ‘পদ্মার প্রেম’ ওপারে ‘পদ্মার ভালোবাসা’


বিনোদন প্রতিবেদক সেপ্টেম্বর ১৯, ২০১৯, ০২:৪৬ পিএম
এপারে ‘পদ্মার প্রেম’ ওপারে ‘পদ্মার ভালোবাসা’

ঢাকা : চিত্রনায়িকা আইরিন অভিনীত ‘পদ্মার প্রেম’ সিনেমার শুটিং শুরু হয়েছিল চলতি বছরের শুরুর দিকে।

এরই মধ্যে সিনেমাটির সব কাজ শেষ হয়ে আগামীকাল কলকাতার ২৫টি সিনেমা হলে মুক্তি পেতে যাচ্ছে। তবে বাংলাদেশে সিনেমাটির নাম ‘পদ্মার প্রেম’ হলেও কলকাতায় এই সিনেমাটি ‘পদ্মার ভালোবাসা’ নামে মুক্তি পাচ্ছে। বিষয়টি নিশ্চিত করেছেন সিনেমায় নাম ভূমিকায় অভিনয় করা নায়িকা আইরিন সুলতানা।

হারুনুজ্জামান পরিচালিত ‘পদ্মার ভালোবাসা’ নামে আগামীকাল ২৫টি সিনেমা হলে মুক্তি পাওয়ার পর একে একে উড়িয়া ও ভোজপুরিতেও মুক্তি পাবে। এবারই প্রথম আইরিন অভিনীত কোনো সিনেমা কলকাতায় মুক্তি পাচ্ছে।

তবে সিনেমাটি মুক্তি উপলক্ষে তিনি কলকাতায় যাবেন কি-না তা এখনো নিশ্চিত নয়।

আইরিন বলেন, এই সিনেমায় নাম ভূমিকায় অভিনয় করছি আমি। একটু অন্য ধরনের গল্প নিয়ে নির্মিত এই সিনেমাটির প্রযোজক ঢাকার এবং কলকাতার। যে কারণে দুই বাংলাতেই সিনেমাটি মুক্তি পাচ্ছে। আমার চরিত্রটি যথাযথভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। তবে এবারের সিনেমা মুক্তির বিষয়ে ভালো লাগাটা একটু অন্যরকম।

কারণ আমার অভিনীত সিনেমা কলকাতায় মুক্তি পাচ্ছে। বিষয়টি নিয়ে আমি ভীষণ উচ্ছ্বসিত। ‘পদ্মার ভালোবাসা’ সিনেমায় ষাটের দশকের কাহিনী দেখানো হয়েছে। এই সিনেমায় আমি গ্রামের প্রভাবশালী পরিবারের মেয়ের চরিত্রে অভিনয় করেছি। সিনেমাটির গল্প পদ্মার পাড় ঘেঁষে যাওয়া একটি গ্রামের মানুষের জীবন নিয়ে।

এদিকে আজ সকাল ১১টায় রাজধানীর মধুমিতা সিনেমা হলে শুরু হতে যাওয়া ‘সালমান শাহ জন্মোৎসব’-এ উপস্থিত থাকবেন আইরিন। এদিকে কলকাতার রাজা দীপ্ত ব্যানার্জির নির্দেশনায় ‘শিবরাত্রি’ সিনেমায় অভিনয় করেছেন আইরিন। তবে সিনেমাটি কবে মুক্তি পাবে তা এখনো নিশ্চিত নয়।

এরই মধ্যে আইরিন শেষ করেছেন অনন্য মামুনের ‘পার্টনার’ ও আশিকের নির্দেশনায় ‘থার্টিফাইভ মিলিমিটার’ সিনেমার কাজ। শেষ করেছেন সৈকত নাসিরের নির্দেশনায় একটি ক্রিমের বিজ্ঞাপনের কাজ। মুক্তির অপেক্ষায় আছে আইরিন অভিনীত বুলবুল জিলানী পরিচালিত ‘রৌদ্র ছায়ার খেলা’ সিনেমাটি। কিছু শুটিং হয়ে আটকে আছে আমিরুল ইসলাম শোভা পরিচালিত ‘সেভ লাইফ’ সিনেমার কাজ।

অনন্য মামুনের নির্দেশনায় ‘ধোঁকা’ ওয়েব সিরিজে প্রথমবারের মতো একজন মাফিয়ার ভূমিকায় অভিনয় করেছেন আইরিন। দেবাশীষ বিশ্বাস পরিচালিত ‘ভালোবাসা জিন্দাবাদ’ সিনেমায় অভিনয়ের মধ্য দিয়ে নায়িকা হিসেবে আইরিনের অভিষেক হয়।

এরপর তার অভিনীত সাইফ চন্দনের ‘ছেলেটি আবোলতাবোল মেয়েটি পাগল পাগল’, এস এ হক অলিকের ‘এক পৃথিবী প্রেম’, আলভী আহমেদের ‘ইউটার্ন’, আকাশ আচার্য্যের ‘মায়াবিনী’সহ বেশ কয়েকটি সিনেমা মুক্তি পেয়েছে। অরণ্য পলাশের ‘গন্তব্য’ সিনেমার কাজও শেষ করেছেন আইরিন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!