• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

এবার ইংলিশ লিগে ‘অভিষেক’ হচ্ছে বাংলাদেশি ফুটবলারের


ক্রীড়া প্রতিবেদক মে ২৫, ২০১৯, ১২:০৭ পিএম
এবার ইংলিশ লিগে ‘অভিষেক’ হচ্ছে বাংলাদেশি ফুটবলারের

ফাইল ছবি

ঢাকা: মাত্র কয়েক দিন আগেই স্প্যানিশ লা লিগায় ‘অভিষেক’ হয়েছে তার। প্রথম বাংলাদেশী হিসেবে এইবারের বিপক্ষে লিওনেল মেসির বার্সেলোনার ম্যাচে ধারাভাষ্য দিয়েছেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া। এবার ইংলিশ প্রিমিয়ার লিগে ধারাভাষ্য দেয়ার জন্য আমন্ত্রন পেয়েছে লাল সবুজ দলের অন্যতম সেরা এই ফুটবলার।

গেল ১৮ মে বাংলাদেশ সময় রাত ৮টা ১০ মিনিটে শুরু হওয়া লা লীগায় রিয়াল ভায়াদোলিদ বনাম ভ্যালেন্সিয়ার মধ্যকার ম্যাচের ধারাভাষ্যে দিয়েছেন জামাল ভূঁইয়া। ম্যাচ শুরুর আগে সহকারী ভাষ্যকারদের বাংলাদেশের ফুটবল নিয়ে বিভিন্ন প্রশ্নের উত্তর দিয়েছেন জামাল ভূঁইয়া। এছাড়া বাংলাদেশসহ বিভিন্ন দেশের দর্শকরা তাকে নানা প্রশ্ন করেছেন।

মাইক্রোফোন হাতে উত্তর তো দিয়েছেনই, কথা বলেছেন ব্যক্তিগত পছন্দ-অপছন্দ আর বাংলাদেশের ফুটবলের ভবিষ্যৎ নিয়েও। ফিফা র‌্যাঙ্কিং নিয়ে তাঁকে প্রশ্ন করা হয়েছিল। জিজ্ঞেস করা হয়েছিল আগামী তিন বছরে তিনি বাংলাদেশের ফুটবলকে কোথায় দেখতে চান। এই মুহূর্তে বাংলাদেশের র‌্যাঙ্কিং ১৮৮, এটি কিছুটা অস্বস্তি তৈরি করলেও জামাল স্পষ্ট জানিয়েছেন র‌্যাঙ্কিংটা ১২০-এর আশপাশে নিয়ে আসতে পারলে খুশি তিনি। আর এ মুহূর্তে এটিই লক্ষ্য তাঁর।

এরপর ১৯ মে মেসির বার্সেলোনা ও এইবারের মধ্যকার ম্যাচের ধারাভাষ্য দেয়ার সুবর্ণ সুযোগ হাতছাড়া করেননি জাতীয় দলের অধিনায়ক জামাল ভূঁইয়া। যা লাল-সবুজের দেশের ফুটবলের জন্য আসলেই বিশাল এক প্রাপ্তি।

জামাল ভূঁইয়া বলেন, 'প্রথম কোন বাংলাদেশী হিসেবে স্প্যানিশ লীগের মতো এত বড় একটা লীগে ধারাভাষ্য দেওয়া আমার জন্য এবং আমার দেশের জন্য অনেক বড় কিছু। আমাকে ইংলিশ প্রিমিয়ার লিগ থেকেও ধারাভাষ্য দেয়ার জন্য অফার করা হয়েছে। আশা করি সামনের মৌসুম থেকেই এটা করবো আমি।'

ম্যাচের আগে বিরতিতে এবং ম্যাচ শেষে গুরুত্বপূর্ণ মুহূর্ত গুলো নিয়ে আলোচনা করেন বাংলাদেশ অধিনায়ক। যেখানে দেশের ফুটবল নিয়ে নিজের অভিজ্ঞতা বিনিময় করেন জামাল ভুঁইয়া।

দুবাই ভিত্তিক স্পোর্টস চ্যানেল বিইন স্পোর্টসের আমন্ত্রণে ১৭ মে দুবাই গিয়েছেন জামাল। শুধু ধারাভাষ্য নয়, ম্যাচ বিশ্লেষণও করতে হবে তাঁকে। ম্যাচের আগে, বিরতিতে এবং ম্যাচ শেষে গুরুত্বপূর্ণ মুহূর্তগুলো নিয়ে কথা বলতে হবে। ১৮ মে স্প্যানিশ লিগের শেষ দিনে ম্যাচ আছে মোট ১০টি।

ডেনমার্কপ্রবাসী জামালের ফুটবল মাঠের পারফরম্যান্স নিয়ে কোনো সন্দেহ নেই। দক্ষিণ এশিয়ার সেরা হোল্ডিং মিডফিল্ডার হিসেবে ধরা হয় তাঁকে।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!