• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

এবার গরিবের ভিজিএফ’র চাল পুকুর থেকে উদ্ধার


ঝিনাইদহ প্রতিনিধি আগস্ট ২৮, ২০১৮, ০৩:৫১ পিএম
এবার গরিবের ভিজিএফ’র চাল পুকুর থেকে উদ্ধার

ছবি: সোনালীনিউজ

ঝিনাইদহ : ঝিনাইদহ সদর উপজেলার মহারাজপুর ইউনিয়নের হরিপুর গ্রামের মাঝপাড়া মসজিদের পিছনে ৫টি পুকুর থেকে সরকারের দেওয়া বিপুল পরিমাণ ভিজিএফ চাল পাওয়া গেছে। এই খবরে সরেজমিনে গেলে দেখা গেছে যে, সিরাজুল, আজিজুলসহ আরও ৫টি পুকুরের পানিতে ভীষণ চাউল পচা দুর্গন্ধের সৃষ্টি হয়েছে। এ কারণে পুকুরের মাছ ভেসে উঠেছে।

জনৈক ব্যক্তি জানায়, আজ ভরতপুর থেকে কিছু মানুষ বেড়াতে এসে পুকুরের পানির গন্ধ নিয়ে প্রশ্ন করলে বিষয়টা জানা জানি হয়ে পড়ে। পুকুরের পানির দুর্গন্ধ থেকে সাধারণ মানুষ ধারণা করছে হয়তো পাঁচটা পুকুরে শত শত বস্তা চাল ফেলা হয়েছে। এই চাউল পঁচা গন্ধ পাশের বাড়ি ঘরে ছড়িয়ে পড়েছে। খোঁজ নিয়ে আরো জানা গেছে, এই পুকুর গুলোর দুই পাশে দুই ইউপি সদস্যের বাড়ি। একজন হলো মহিলা ইউপি সদস্য শাবানা বেগম আরেক জনের নাম আহাম্মদ আলী।

গ্রামবাসীর ধারণা করছেন সরকারের দেওয়া ভিজিএফ চাল আত্মসাৎ অথবা ক্রয় করে পরে বিভিন্ন গন মাধ্যমে সংবাদ প্রকাশের ফলে ভঁয়ে এই চাল পুকুরে ফেলে দিয়েছে। এই ঘটনায় সংরক্ষিত মহিলা সদস্যের সাথে কথা বললে এ ব্যাপারে সে কিছুই জানে না বলে জানায়। আহাম্মদ আলী মেম্বরের সাথে মোবাইলে কথা বললে তিনি বলেন, আমি কালীগঞ্জ আছি, পরে কথা হবে।

এ ঘটনা জানা জানি হওয়ার পর পার্শ্ববর্তী মহারাজপুর ইউনিয়নের চেয়ারম্যান ঘটনা স্থলে উপস্থিত হয়ে সাংবাদিকদের বলেন, উপজেলা নির্বাহী অফিসারের নিকট থেকে খবর পেয়ে আমি এখানে এসেছি। উনি আমাকে তদন্ত করে আসল ঘটনা বের করতে বলেছেন। তবে আমি প্রাথমিকভাবে জানতে পেরেছি ইউনিয়ন পরিষদে চাউল দেওয়ার পর সবুজ নামে এক ব্যক্তি ২৬ শত কেজি চাউল কিনে আজিজুলের নিকট বিক্রয় করেছে।

গণমাধ্যমের বিভিন্ন তৎপরতার কারনে ভঁয়ে আজিজুর সেই চাল পুকুরে ফেলে দিয়েছে। তবে চাউল যে সরকারি এই কথা চেয়ারম্যান স্বীকার করেছে। এদিকে সবুজ চাউল ক্রয়ের কথা স্বীকার করে জানায়, আমি ৬৫ হাজার টাকার চাল আজিজুরের নিকট বিক্রয় করেছি। আজিজুলের সঙ্গে মোবাইলে কথা বললে সে জানায়, সে আত্মীয়ের বাড়ি গেছে কিন্তু আজিজুলের স্ত্রী বলেন, সে সকালে চাতালে গেছে দুপুরে বাড়িতে খেতে আসেনি।

ঝিনাইদহ জেলা প্রশাসক সরোজ কুমার নাথ এ ঘটনা জানার পরে তিনি বলেন, দোগাছি ইউনিয়নে ভিজিএফ চাউল চুরির ঘটনায় মামলা হয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/এইচএআর

Wordbridge School
Link copied!